Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিফা ক্লাব বিশ্বকাপের নতুন আয়োজক সউদী আরব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২২ পিএম

ফুটবল বিশ্বে সউদী আরবের উত্থান চলছেই।কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারিয়ে সাড়া ফেলে দিয়েছিল আরব দেশটি।এরপর পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিজেদের ঘরোয়া লিগে টেনে চমক দেখায় দেশটি। তাতে যেন এশিয়ান ফুটবলে নবজাগরণের সূচনা করেছে মধ্যপ্রাচ্যের দেশটি।

এরপর থেকেই গুঞ্জন চলছে ২০৩০ বিশ্বকাপের আয়োজক হতে চায় সউদী আরব। এই বিষয়ে ২০২৪ সালে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তবে তার আগে আরেকটি সুখবর পেল মধ্যপ্রাচ্যের দেশটি। ক্লাব বিশ্বকাপের পরবর্তী আসর আয়োজনের দায়িত্ব পেল সউদী।

গত ১৪ ফেব্রুয়ারি কাউন্সিল মিটিংয়ে বসেছিল ফিফা। সেখানেই ক্লাব বিশ্বকাপের আয়োজক হিসেবে সউদী আরবকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ক্লাব বিশ্বকাপে আয়োজকের দায়িত্ব পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সউদী আরবের ক্রীড়ামন্ত্রী প্রিন্স আবদুল আজিজ বিন তুর্কি আল-ফয়সাল।তিনি বলেন,বিশ্বের শীর্ষস্থানীয় ফুটবল ক্লাবগুলোকে স্বাগত জানানোর সুযোগ দিয়ে আমাদের সম্মানিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ