Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক পরিবারের ৪ মরদেহ উদ্ধার করলেন বাংলাদেশের সদস্যরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৪৮ পিএম

তুরস্কের আদিয়ামান সিটির জুম হেরিয়াত মাহেল্লিসি এলাকায় পঞ্চম দিনে চারজনের মরদেহ উদ্ধার করেছে বাংলাদেশের সম্মিলিত উদ্ধারকারী দল।

সেনাবাহিনীর নেতৃত্বে তাদের উদ্ধারকর্মীসহ ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা এ নিয়ে ২০ জনকে উদ্ধার করেছেন। এর মধ্যে জীবিত একজন ও মৃত ১৯ জন। ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. শাহজাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল ১৪ ফেব্রুয়ারি রাতে আট ঘণ্টার দুঃসাহসিক ও রুদ্ধশ্বাস উদ্ধার অভিযানে একই পরিবারের চারজনের মরদেহ উদ্ধার করা হয়। এই চারজনের মধ্যে রয়েছে বাবা-মা ও তাদের দুই সন্তান। পরে তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

রাত ১১টা ২০ মিনিটে উদ্ধারকাজ ওই দিনের মতো শেষ করা হয়।

উল্লেখ্য, গতকালের উদ্ধারকাজে বাংলাদেশের উদ্ধারকারী দলের সদস্যদের সঙ্গে বিশ্বের অন্যান্য দেশের উদ্ধারকারী দলের সদস্যরাও সমন্বিতভাবে উদ্ধারকাজে অংশগ্রহণ করেন।

ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের মিডিয়া সমন্বয়কারী উপসহকারী পরিচালক ফয়সালুর রহমান জানিয়েছেন, উদ্ধারকাজে সাফল্য আসায় শরীর ক্লান্ত হলেও তৃপ্ত মন নিয়ে তারা উদ্ধারকাজ শেষ করে ক্যাম্পে ফিরে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ