Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিবিসি’র ভারতীয় কার্যালয়ে তল্লাশির ঘটনায় তীব্র সমালোচনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:১২ এএম

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি’র ভারতীয় কার্যালয়ে ভারতীয় ইনকাম ট্যাক্স কর্তৃপক্ষের তল্লাশির ঘটনায় চলছে ব্যাপক নিন্দা ও তীব্র সমালোচনা। সম্প্রতি, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে আলোচিত তথ্যচিত্র সম্প্রচারের কয়েক সপ্তাহ পরই চালানো হলো অভিযান। খবর বিবিসি’র।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যমটির দিল্লি ও মুম্বাই অফিসে চলে তল্লাশি। এ সময়, ঘেরাও করে রাখা হয় ভবনগুলো। কেউ যাতে প্রবেশ করতে বা সেখান থেকে বেরোতে না পারেন, সেজন্য মোতায়েন ছিলো পুলিশ।

অবশ্য ভারতীয় ট্যাক্স কর্মকর্তাদের দাবি, তল্লাশি নয় বরং আয়কর জরিপের অংশ হিসেবেই তারা বিবিসির কার্যালয় গিয়েছিলেন। আর, ভারতীয় গণমাধ্যম এনডিটিভির দাবি, এ সময় কয়েকজন সাংবাদিকের মোবাইল-ল্যাপটপও জব্দ করা হয়।

প্রসঙ্গত, গত জানুয়ারিতে বিবিসি’র ‘ইন্ডিয়া: দ্য মোদি কোয়েশ্চেন’ তথ্যচিত্রটি সম্প্রচারের পরই; সেটি ঘিরে উত্তাল হয়ে ওঠে ভারতের রাজনীতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ