Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাটোরের প্রধান সড়ক অবৈধ দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:১৫ পিএম

নাটোরের প্রধান সড়ক অবৈধ দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান করছে সড়ক বিভাগ। সোমবার থেকে শুরু হওয়া এই উচ্ছেদ অভিযান চলবে মঙ্গলবার পর্যন্ত। মঙ্গলবার সকাল থেকেই শহরের ছায়াবানী মোড় থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানে প্রধান সড়কের উভয় পাশের ফুটপাত দখলমুক্ত করতে অবৈধ দোকান, টিনের ছাপরা, টিনের বেড়া সহ পাকা দালানের বর্ধিত অংশ ভেঙ্গে ফেলা হয়। এই অভিযান বনবেলঘোরিয়া বাইপাস মোড় পর্যন্ত চলবে। এই অভিযানে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিষ্ট্রেটে জুবায়ের হাবিবের উপস্থিতিতে দ্বিতীয় দিনের মত মূল শহরের কানাইখালি, ট্রাফিক মোড়, আলাইপুর সহ বিভিন্ন স্থানে এই উচ্ছেদ অভিযান চালোনো হয়েছে।
সড়ক ও জনপথের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী আব্দুল মান্নাফ আকন্দ জানান জনস্বার্থে এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। অভিযান চালানোর আগে সর্বসাধারনের অবগতির জন্য মাইকিংও করা হয়। এরপরেও সড়কের জায়গায় যেসমস্ত দোকানপাট অবৈধ দখল করেছিল সেগুলোকে উচ্ছেদ করা হয়েছে। মূলত অবৈধ দখলদারদের কারনে সাধারন মানুষেরা চলাচল করতে বাধার সম্মুখীন হচ্ছে সেকারনেই এই অভিযান। তিনি আরোও জানান ফুটপাত যেন পুনরায় দখল না হয় সেকারনে ভবিষ্যতে পুরোটাই পাকা কওে দেয়ার পরিকল্পনা সড়ক বিভাগের আছে।
সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হাবিব জানান আদালতের নির্দেশে এই উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। আমাদের বলা হয়েছে ১৩ ও ১৪ ফেব্রুয়ারী বড়হরিশপুর বাইপাস মোড় থেকে শহরের মধ্য দিয়ে বনবেলঘোরিয়া বাইপাস মোড় পর্যন্ত ফুটপাত অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে হবে।
উল্লেখ্য গত ২৩ জানুয়ারী নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের নির্দেশনা এবং জেলা প্রশাসনের পযার্লোচনা সভার সিদ্ধান্ত মোতাবেক ফুটপাত দখলমুক্ত করতে এই অভিযান চালানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান

২০ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ