Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেনাল্টি বাঁচিয়ে মৃত্যু গোলকিপারের, শোকস্তব্ধ বেলজিয়ামের ফুটবল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৩০ এএম

পেনাল্টি বাঁচিয়ে খেলার মাঠেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন বেলজিয়ান গোলকিপার আর্নে এসপিল। নিজের দলকে বাঁচানোর অব্যবহিত পরেই মৃত্যু এসে কেড়ে নিয়ে যায় তাকে। উইঙ্কেল স্পোর্ট বি দলের গোলকিপার এসপিল।

দ্বিতীয় ডিভিশনে উইঙ্কেল বনাম ওয়েস্ট্রোজবেকের ম্যাচ ছিল। খেলাটি হচ্ছিল উইঙ্কেলের ঘরের মাঠে। দ্বিতীয়ার্ধের শুরুতে পেনাল্টি পায় ওয়েস্টোজবেকে। ২৫ বছর বয়সি গোলকিপার পেনাল্টি বাঁচান। কিন্তু তার পরই মাটিতে লুটিয়ে পড়েন। যুদ্ধকালীন তৎপরতায় তার চিকিৎসা করা হয় মাঠে। কিন্তু হাসপাতালে পৌঁছনোর পর তাকে মৃত বলে ঘোষণা করা হয়। গোলকিপারের মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

উইঙ্কেল ক্লাবের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘আর্নে এসপিলের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার পরিবারের প্রতি সমবেদনা জানাই। আপাতত কয়েকদিন পিছনের সারিতেই থাকবে ফুটবল।’

উইঙ্কেল স্পোর্ট বি-র সহকারী কোচ স্টেফান ডোয়েরচিন বলেন, ‘এটা অত্যন্ত ভয়াবহ এক ঘটনা। আমাদের গোলকিপার মারা গিয়েছে, এই খবর শোনার পরে সবাই ভেঙে পড়ে। আমার মনে হয় অনেক ফুটবলারই ঘোরের মধ্যে ছিল। কী হয়েছে, সেটাই বুঝে উঠতে পারেনি।’

ক্লাবের স্পোর্টস ডিরেক্টর বলেন, ‘এটা ট্র্যাজেডি। এই ঘটনা আমাদের নাড়িয়ে দিয়েছে। ক্লাবের জন্য নিবেদিত প্রাণ ছিল আর্নে। ওকে সবাই ভালবাসত। আমাদের জন্য বড় আঘাত।’ ক্লাবের তরফ থেকে প্রয়াত গোলকিপারের জন্য শোকজ্ঞাপন করা হয়েছে। সূত্র: দ্য মিরর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ