Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গলাচিপায় পুষ্টি মেলা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গলাচিপা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : গলাচিপায় মঙ্গলবার নেদারল্যান্ড ্আ্যমবাসির অর্থায়নে ইকো কো-অপারেশন বরিশাল অঞ্চল প্রæফস প্রকল্পের উদ্যোগে পুষ্টি মেলা অনুষ্ঠিত হয়। উপজেলার পানপট্টি মাধ্যমিক বিদ্যালয় চত্বরে মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সামসুজ্জামান লিকন, বিশেষ অতিথি উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুল ইসলাম । মেলায় ১০ গ্রামের ১০টি পিজি গ্রæপ থেকে নির্বাচিত ১০ জন অংশগ্রহণকারী রান্না প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীরা গর্ভবর্তী নারী, কিশোরী, দুই বছর বয়সী শিশুদের উপযোগী পুষ্টিকর ও সুস্বাদু খাবার রান্না করে পরিবেশন করেন। এর পর জারিগান, পথ নাটক, ভিডিও প্রদর্শন করা হয়। বিভিন্ন বেসরকারি সংস্থা এসএমসি, শুশীলন স্টলে তাদেও তৈরি পুষ্টিকর খাদ্যপণ্য প্রদর্শন করে। রান্না প্রতিযোগিতায়
অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অলোচনা সভায় বক্তারা শরীরকে সুস্থ রাখার জন্য বসত বাড়িতে খাদ্য তৈরি, বৈচিত্রময় খাবার খেতে ও গর্ভবর্তী মায়ের যতœ নেয়ার নির্দেশনা মূলক বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুষ্ঠিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ