Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : বিভিন্ন দাবিতে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে আন্দোলনরত শিক্ষার্থীরা কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে তাদের আন্দোলন স্থগিত করেছে। তবে দাবি বাস্তবায়নের জন্য এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছে তারা। এ সময়ের মধ্যে তাদের দাবি বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা না হলে পুনরায় আন্দোলনের হুমকিও দিয়েছে তারা। গতকাল মঙ্গলবার সকালে আন্দোলন স্থগিত করা হয়।
আন্দোলনকারী শিক্ষার্থীদের অন্যতম মুখপাত্র মঞ্জুরুল করিম পলাশ জানায়, আমরা যেসব দাবিতে আন্দোলনে নেমেছিলাম, বাস্তবায়ন করা হবে বলে কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে। এজন্য এক সপ্তাহের জন্য আন্দোলন স্থগিত করা হয়েছে।
প্রসঙ্গত, শিওর ক্যাশে সকল প্রকার আর্থিক লেনদেন বাতিল করা, ছাত্রাবাসে বিভিন্ন সমস্যার সমাধান, নিজস্ব পরিবহনের ব্যবস্থা করা, ক্রমান্বয়ে সেমিস্টার ফি বৃদ্ধি না করা, গবেষণাগার, পাঠাগার ও শিক্ষাভবনে বসবাস নিষিদ্ধ করা, নির্ধারিত সময়ে সেমিস্টার পরীক্ষা নেয়া ও যথা সময়ে ফল প্রকাশ, ব্রডব্যান্ড ইন্টারনেট সুবিধা বৃদ্ধি করাসহ ১২ দফা দাবিতে গত সোমবার থেকে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। একপর্যায়ে প্রশাসনিক ভবনে তালা দিয়ে সামনে অবস্থান নেয় তারা। এতে কলেজের কয়েকজন শিক্ষক ও কর্মকর্তা অবরুদ্ধ হয়ে পড়েন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থগিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ