Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কাল রাজবাড়ী থেকে যাচ্ছে ভারতের মেদিনীপুর ওরস স্পেশাল ট্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৪৩ পিএম | আপডেট : ১২:৪৩ পিএম, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩

ভারতের মেদিনীপুর জোড়া মসজিদে ১২২তম পবিত্র ওরস শরিফ উপলক্ষে বাংলাদেশের রাজবাড়ী রেলস্টেশন থেকে একটি স্পেশাল ট্রেন মেদিনীপুরে যাবে। আঞ্জুমান-ই-কাদেরীয়া রাজবাড়ীর উদ্যোগে কাল মঙ্গলবার রাত ১০টায় ট্রেনটি যাত্রা শুরু করবে। ২৪ বগির ওই ট্রেনে করে ২ হাজার ১৫২ জন যাত্রী ওরসে অংশগ্রহণ করবেন।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার সাধারণ সম্পাদক মো. আবদুল আজিজ কাদেরী খোকন জানান, ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরে হজরত মুহাম্মদ (সা.)-এর ৩২তম ও বড় পীর গাউস-উল-আযম হজরত আবদুল কাদের জিলানী (আ.)-এর ১৯তম অধস্তন পবিত্র বংশধর আলী আবদুল কাদেরের ১২২তম বার্ষিক পবিত্র ওরস শরিফ ১৭ ফেব্রুয়ারি দিবাগত রাতে মেদিনীপুর জোড়া মসজিদে উদযাপিত হবে। ওরস উপলক্ষে মেদিনীপুর ওরস স্পেশাল ট্রেন ১ হাজার ২৪৫ জন পুরুষ, ৮৩২ নারী, ৭৫ শিশুসহ মোট ২ হাজার ১৫২ জন ওরস-যাত্রী নিয়ে মঙ্গলবার রাত ১০টায় রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরের উদ্দেশে ছেড়ে যাবে। এরপর ওরস শেষে ১৯ ফেব্রুয়ারি ট্রেনটি রাজবাড়ী ফিরে আসবে।
তিনি আরও জানান, ১৯০২ সাল থেকে এই ওরস স্পেশাল ট্রেনটি চলছে। মাঝে করোনার কারণে ২০২১ ও ২০২২ সালে এটি বন্ধ ছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ