Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত যতটা মোদীর ততটা মুসলিমদেরও: মাহমুদ মাদানি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৫৯ পিএম

ইসলাম ধর্মাবলম্বীদের সভা। সেখানে বক্তব্য রাখেন জামায়েত উলেমা-ই-হিন্দের প্রধান মাহমুদ মাদানি। সেখানে ইসলাম ধর্ম সম্পর্কে বক্তব্য রাখেন মাদানি। সেখানে ইসলাম ধর্মের প্রাচীনত্ব নিয়ে বক্তব্য রাখেন তিনি। এমনকী তিনি পরিষ্কার জানিয়েছেন এই ভারতই মুসলিমদের প্রথম দেশ। তবে ইতিমধ্যেই তার বক্তব্যকে ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। এনিয়ে কার্যত নেটপাড়ায় হইচই পড়ে গিয়েছে।

তার দাবি, এই ভারতই মুসলিমদের প্রথম বাসভূমি। মুসলিম ধর্ম বাইরে থেকে এসেছে এই বক্তব্যের কোনও যুক্তি নেই। এটা একেবারে ভুলভাল। সমস্ত ধর্মের মধ্যে ইসলাম ধর্ম সবথেকে প্রাচীন। হিন্দি ভাষী মুসলিমদের জন্য এটা সবথেকে ভালো দেশ।

তবে এখানেই থেমে থাকেননি মাদানি। দেশ জুড়ে ঘৃণামূলক ভাষণের বিরুদ্ধেও সুর চড়িয়েছেন তিনি। তার মতে, সম্প্রতি ইসলামের প্রতি দেশে অতিরিক্ত আতঙ্ক তৈরি হচ্ছে। বিদ্বেষমূলক মন্তব্য করছেন অনেকে। যারা এ আতঙ্ক ছড়াচ্ছে, ঘৃণা ভাষণ দিচ্ছে, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হোক। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হোক।

তিনি জানিয়েছেন, এই ধরিত্রীর আসল ব্যাপারটি হল, এখানে খুদার প্রথম পয়গম্বরের জায়গা। এটা মুসলমানের প্রথম দেশ। ইসলাম ধর্ম বাইরে থেকে এসেছে, এটা বলা ভুল। এটা বলা যুক্তিহীন। এখানকারই ধর্ম এটা। সমস্ত ধর্মের পুরানো হল ইসলাম ধর্ম। আমি জোরের সঙ্গে বলছে, হিন্দি ভাষী মুসলমানের জন্য এটা সবথেকে ভালো দেশ। ভারত আমাদের দেশ। যতটা এই দেশ মোদির, মোহন ভাগবতের ততটাই এই দেশে মাদানির। এক ইঞ্চি বেশিও নয়, এক ইঞ্চি কমও নয়। এটাই মুসলিমদের প্রথম দেশ বলেও উল্লেখ করেন তিনি। সূত্র: হিন্দুস্থান টাইমস।



 

Show all comments
  • salman ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২:২৪ এএম says : 0
    Absolutely True
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ