Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়ায় যাচ্ছেন ডব্লিউএইচও প্রধান গেব্রিয়াসিস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:১১ পিএম

ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়ায় যাচ্ছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)-এর প্রধান টেড্রোস আধানম গেব্রিয়াসিস।
সম্প্রতি এক টুইট বার্তায় গেব্রিয়াসিস বলেছেন, তিনি সিরিয়া সফরে যাবেন। সেখানে তিনি সাম্প্রতিক ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত অঞ্চলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার বিষয়টি সরেজমিনে পরিদর্শন করবেন।
একই সময়ে জাতিসংঘ ঘোষণা করেছে, সংস্থার মানবাধিকার ও জরুরি ত্রাণ বিষয়ক আন্ডার সেক্রেটারি জেনারেল মার্টিন গ্রিফিথস এই সপ্তাহের শেষ দিকে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্ক ও সিরিয়া সফরে যাবেন।
এদিকে ভূমিকম্পের পর তুরস্ক ও সিরিয়ায় মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির বিষয়ে সতর্ক করেছে ডব্লিউএইচও। এই ঝুঁকি ভূমিকম্পের চেয়েও ভয়াবহ হতে পারে।
মৃতের সংখ্যা আরও বাড়তে থাকবে বলে আশঙ্কা করে গত বুধবার গেব্রিয়াসিস জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া ও ভূমিকম্পের পর মৃদু ভূমিকম্প পরিস্থিতি থেকে আমরা জীবন বাঁচানোর জন্য সময়ের সাথে পাল্লা দিয়ে কাজ চালিয়ে যাচ্ছি। ভূমিকম্পে আহতদের জন্য আশ্রয়, খাদ্য, বিশুদ্ধ পানি ও চিকিৎসা পরিচর্যার পাশাপাশি তাদের অন্যান্য স্বাস্থ্য সেবারও প্রয়োজন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ