Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

বিধ্বস্ত সিরিয়ায় ত্রাণবাহী ইরানি জাহাজে হামলা চালানোর হুমকি ইসরাইলের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৮ এএম

ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়া। দেশটির ক্ষতিগ্রস্ত নাগরিকদের সাহায্যে ইরান যে মানবিক ত্রাণবাহী জাহাজ পাঠাবে, তাতে ইসরায়েল হামলা চালাতে পারে। একজন অজ্ঞাত ইসরায়েলি কর্মকর্তার বরাত দিয়ে সউদী অনলাইন পত্রিকা ‘ইলাফ’ এ তথ্য দিয়েছে। আজ শনিবার পার্স টুডের এক প্রতিবেদনে এ কথা জানানো হয়।
প্রতিবেদনে বলা হয়, ইরানি পণ্যবাহী জাহাজে হামলা চালাতে ইসরায়েল দ্বিধা করবে না। ওই ইসরায়েলি কর্মকর্তা দাবি করেছেন, সিরিয়ায় ভূমিকম্পের ফলে সৃষ্ট পরিস্থিতিকে ব্যবহার করে ইরান লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর কাছে অস্ত্র ও গোলাবারুদ পাঠাতে পারে। ইসরায়েলি গোয়েন্দা সংস্থাগুলোর কাছে এ ধরনের খবর আছে জানিয়ে ওই কর্মকর্তা।
ইসরায়েলি কর্মকর্তা আরও দাবি করেন, পানি, স্থল ও আকাশপথে ইরান সিরিয়ায় যা কিছু পাঠাচ্ছে, তার ওপর নজরদারি জোরদার করেছে তেল আবিব।
উল্লেখ্য, গত সোমবার সিরিয়া-তুরস্কের সীমান্তবর্তী অঞ্চলে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প আঘাত হেছেনে। এতে এখন পর্যন্ত ২৪ হাজারের বেশি লোকের মৃত্যুর খবর পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ