Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসরাইলের প্রধানমন্ত্রীকে অভিনন্দন আমিরাতের প্রেসিডেন্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ১১:৪৭ এএম

ইসরাইলের নবনির্বাচিত প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে অভিন্দন জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান।

গতকাল রোববার (১ জানুয়ারি) আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এমিরেটস নিউজ এজেন্সির বরাতে সংবাদমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, ইসরাইলের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার, পারস্পরিক অংশীদারিত্ব এবং শান্তির পথে এগিয়ে যাওয়ার আকাঙ্খা ব্যক্ত করেছেন আমিরাতের প্রেসিডেন্ট।
এদিকে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান পৃথকভাবে ইসরাইলের নতুন পররাষ্ট্রমন্ত্রী এলি কোহেনকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন।
গত ২৯ ডিসেম্বর তৃতীয়বারের মতো ইসরাইলের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন বেনিয়ামিন নেতানিয়াহু। ৭৩ বছর বয়সী নেতানিয়াহু প্রধানমন্ত্রী হওয়ায় ফিলিস্তিনি ও ইসরাইলি বামপন্থিদের মধ্যে ভীতির সঞ্চার হয়েছে। গত বছর ক্ষমতাচ্যুত হওয়ার আগপর্যন্ত ১৫ বছর ক্ষমতায় ছিলেন নেতানিয়াহু। প্রথমে ১৯৯৬ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত এবং পরে ২০০৯ থেকে ২০২১ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী ছিলেন তিনি।
৭৪ বছরের ইতিহাসে ইসরাইলের সবচেয়ে কট্টর দক্ষিণপন্থি সরকারের নেতৃত্ব দিচ্ছেন বেনিয়ামিন নেতানিয়াহু। ফিলিস্তিনিদের আশঙ্কা, তার অধীনে দখলকৃত পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেমে নতুন করে আরও অবৈধ ইহুদি বসতি গড়ে উঠবে।

 



 

Show all comments
  • hassan ২ জানুয়ারি, ২০২৩, ১১:৫৫ এএম says : 0
    যারা মুসলিমদের দেশ দখল করে রয়েছে এবং প্রতিদিন মুসলিমদেরকে জঘন্যতম ভাবে হত্যা করছে মুসলিমদের বাড়িঘর গুঁড়িয়ে দিয়ে দখল করা হচ্ছে আর তাদেরকে অভিনন্দন জানায় এইসব লোক এটা কি ধরনের মানুষ এরা হচ্ছে নরপিচাশ নরাধম>>> এদের হাশর হবে ইহুদি নাসারাদের সাথে>>>>
    Total Reply(0) Reply
  • মো : শফিউর রহমান ২ জানুয়ারি, ২০২৩, ১২:৪৩ পিএম says : 0
    এরা হলো মুসলমানের এবং ইসলামের বড় শত্রু. কারন এরা তোশামুদি করে চলতে পছন্দ করে । মুসলমানদের বড় শত্রুদেরকে এরা সুযোগ করে দিচ্ছে । মন্তব্য করতেও আমাদের লজ্জাবোদ হচ্ছে । সমস্ত মুসলমান দেশগুলি যাদি এক মন পোশন করে চলত তাহা হলে পৃথিবীর পরাশক্তি মুসলমানদেরকে তোশামুদি করে চলতে বাদ্য হতো । হায়রে ক্ষমতা তুমি মুসলমানদের বড় শত্রু । আজ মারা গেলে কাল দুদিন ভাব মুসলমান ভাব ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ