Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

৮ গোলের রোমাঞ্চ জিতে পঞ্চমবারের মত ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০৭ এএম | আপডেট : ১০:১০ এএম, ১২ ফেব্রুয়ারি, ২০২৩

ফাইনালে মাঠে ফিরেই উজ্জ্বল বেনেজেমা। আলো ছড়ালেন ভিনিসিয়াস, ভালভার্দেরাও।রিয়াল মাদ্রিদের সাফল্যের মুকুটেও যুক্ত হলো আরো একটি পালক,পঞ্চমবারের মত ক্লাব বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।শনিবার মরক্কোর রাবাতে অনুষ্ঠিত ফাইনালে আল হিলালকে ৫-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন কার্লো আনচেলত্তির দল।

রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন ভিনিসিউস জুনিয়র ও ফেডেরিকো ভালভার্দে।অন্য গোলটি এসেছে বেনজেমার পা থেকে।এশিয়ার প্রতিপক্ষের বিপক্ষে ফেভারিট হিসেবে মাঠে নেমেছিল চ্যাম্পিয়নস লিগের শিরোপাধারীরা। শুরুটাও সেভাবেই করেছে কার্লো আনচেলেত্তির শিষ্যরা।২০ মিনিটের মধ্যে ২-০ তে এগিয়ে যায় তারা ভিনিসিউস ও ভালভার্দের পাঁচ মিনিটের ব্যবধানের গোলে।

তবে সহজে হার মানতে রাজি ছিলনা আল হিলালও।পিছিয়ে পড়ে আক্রমণের ধার বাড়ায় দলটি।২৬ মিনিটে হিলাল তারকা মারেগাই সতীর্থের থ্রু পেয়ে রিয়াল গোলকিপার আন্দ্রে লুনিনকে ফাঁকি দিয়ে একটি গোল শোধ করেন।


প্রথমার্ধের শেষ দিকে দারুণ লড়াই হলেও আর গোল পায়নি কেউ। তবে বিরতির পর ফের শুরু হয় গোল উৎসব। ৫৪ মিনিট বাঁ প্রান্ত থেকে ভিনিসিয়ুসের ক্রস থেকে গোল করেন করিম বেনজেমা। মিনিট চারেক বাদেই গোলের হালি পূরণ হয় রিয়াল মাদ্রিদের, সেই সাথে নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন ভালভের্দে। হিলাল পিছিয়ে যায় ৪-১ গোলে।

তবে এরপরেই ফের ম্যাচে ফিরে হিলাল ৬৩তম মিনিটে দলটি পায় দ্বিতীয় গোলের দেখা। গোলদাতা লুসিয়ানো ভিয়েত্তো। তবে সেই আনন্দ দীর্ঘস্থায়ী হয়নি, ৬৯ মিনিটে নিজের দ্বিতীয় গোল তুলে নেন ভিনিয়ুস জুনিয়র। ৫-২ গোলে এগিয়ে থাকায় একাদশে বেশ কিছু পরিবর্তন আনেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। তবে এরপর বেশ কয়েকটি জোরালো আক্রমণ করেও রিয়াল আর গোলের দেখা পায়নি৷ বরং ৭৯ মিনিটে আল হিলালের লুসিয়ানো ভিয়েত্তো নিজের দ্বিতীয় গোলটি করে ব্যবধান কমিয়ে আনেন। তবে ৫-৩ ব্যবধানে চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ