Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজহারের ২০ রানের অপেক্ষা

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মেলবোর্নে বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনেও বৃষ্টির হানা। এই দুই দিনে খেলা হয়েছে সর্বসাকুল্যে মাত্র ১০১.২ ওভার- প্রথম দিনে ৫০.৫ ওভারের পর গতকাল ৫০.৩। বাকি ৭৮ ওভার কেড়ে নিয়েছে বৃষ্টি। তবে গতকালের প্রকৃতি ছিল একটু বেশিই বে-রসিক। প্রথম ও তৃতীয় সেশনে খেলা হয়েছে থেমে থেমে, মাঝের সেশনে কোনো বলই মাঠে গড়ায়নি। এর বাইরে সবচেয়ে বড় ঘটনা হল আজহার আলীর দুর্দান্ত ব্যাটিং। ক্যারিয়ারের দ্বাদশ শতক তুলে নিয়ে এখনো তিনি অপরাজিত ১৩৯ রানে।
পঞ্চাশ ওভার হাত ঘুরিয়েও কাল অস্ট্রেলিয়ান বোলাররা উল্লাসের সুযোগ পেয়েছেন মাত্র দুইবার। ৪ উইকেটে ১৪২ রান নিয়ে দিন শুরু করা পাকিস্তান মোট ৬ উইকেট হারিয়ে করেছে ৩১০। আজহারের সাথে ২৮ রান নিয়ে ব্যাট করছেন আমির। আজহারের সামনে এখন অনন্য এক রেকর্ডের হাতছানি। নিজের নামের পাশে আর ২০ রান যোগ করতে পারলেই ৪৪ বছর আগে মাজিদ খানের গড়া ১৫৮ রানের ইনিংসকে টপকে অস্ট্রেলিয়ার মাটিতে দেশের হয়ে সর্বোচ্চ ব্যাক্তিগত ইনিংসের মালিক হবেন ৩১ বছর বয়সী আজহার।
পঞ্চম উইকেটে প্রথম টেস্টের নায়ক আসাদ শফিককে নিয়ে আজহারের গড়া ১১৫ রানের জুটিই ছিল কাল স্টিভেন স্মিথের দুশ্চিন্তার কারণ। জ্যাকসন বার্ডের বলে স্মিথের হাতেই ধরা পড়ে ঠিক ৫০ রান করে ফেরেন শফিক। খানিক বাদে জস হ্যাজেলউডের বলে রেনশোর ক্যাচে পরিণত হন সরফরাজ আহমেদ (১০)। বাকি সময়টা মোহাম্মাদ আমিরের সাথে কাটিয়ে দেন আজহার। এ সময় আমির ছিলেন একটু চড়া মেজাজে। তার ২৮ রানের ইনিংসটি এসেছে মাত্র ২৩ বলে ছয়টি বাউন্ডারিতে। আজহারের ২৮৭ বলের ইনিংসে আছে ১২টি চারের মার। ৯১ রানে ৩ উইকেট নিয়ে অজি সেরা বোলার বার্ড। ৩৩ রানে ২ উইকেট নেন জস হ্যাজেলউড, বাকিটা দখলে নেন নাথান লায়ন। অতি নাটকীয় কিছু না হলে পাকিস্তান যে এই ম্যাচে অন্তত হারছে না তা বলা যায়।
পাকিস্তান : ১০১.২ ওভারে ৩১০/৬ (আজহার ১৩৯*, আজম ২৩, ইউনিস ২১, মিসবাহ ১১, শফিক ৫০, আমির ২৮*; হ্যাজেলউড ২/৩৩, বার্ড ৩/৯১, লায়ন ১/৬৯)। ২য় দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপেক্ষা

১০ সেপ্টেম্বর, ২০২২
২৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ