Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ১৫ অগ্রহায়ণ ১৪৩০, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৫ হিজরী

ঝিনাইদহে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে জোরপুর্বক জমি দখলের অভিযোগ

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৩৬ পিএম

ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করে জোরপুর্বক এক কৃষকের জমি দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে। সেখানে গেলে ভুক্তভোগী ওই জমির মালিককে মারধর ও হত্যার হুমকি দিচ্ছে ওই দখলদার। এদিকে জমি বেদখলমুক্ত করতে বিভিন্ন স্থানে অভিযোগ দিয়েছে ওই ভুক্তভোগী কৃষক।

জানা যায়, পোড়াহাটি গ্রামের ১৮২ মৌজায় পৈতৃকসুত্রে ৮১ শতক জমি পায় ওই গ্রামের মৃত শুকুর আলী মালিতার ছেলে আজিজুর রহমান। দীর্ঘদিন ধরে ওই জমিতে তিনি ধানের আবাদ করে আসছিলো। কিন্তু সম্প্রতি পোড়াহাটি ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক ওরফে কসাই রাজ্জাক জমিটি অন্যজনের কাছ থেকে কিনেছে দাবী করে আসছিলো। এ নিয়ে আজিজুর রহমান আদালতের দ্বারস্থ হয়। আদালত ওই জমিতে ১৪৪ ধারা জারিও করেছে। কিন্তু শনিবার সকালে কসাই রাজ্জাক তার সাঙ্গপাঙ্গদের নিয়ে জমিতে থাকা ধান নষ্ট করে দখল করে নিয়েছে।
ভুক্তভোগী আজিজুর রহমান বলেন, জমিটি আমি ওয়ারিশ সুত্রে পেয়েছি। জমিতে আমার বাবা, আমার দাদা চাষাবাদ করে জীবিকা নির্বাহ করেছে। কিন্তু দখলবাজ কসাই রাজ্জাক আমার জমি দখল করে নিয়েছে। আমি ওই জমিতে গেলে আমাকে হত্যার হুমকি দিচ্ছে। আমি আমার জমি ফেরত চাই। এজন্য আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে অভিযুক্ত কসাই রাজ্জাক বলেন, আমি রইচ মোল্লার কাছ থেকে দলিলমুলে জমি কিনেছি। আমি যেহেতু কিনেছে তাই জমিতে ভোগদখলের চেষ্টা করছি।
ঝিনাইদহ সদর থানার এসআই নুর ইসলাম বলেন, ওই জমি নিয়ে আদালতে মামলা চলছে। আদালত ১৪৪ ধারা জারি করেছে। কোন পক্ষই আইনের প্রতি শ্রদ্ধাশীল না। কেউ যদি তা অমান্য করে তবে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ