Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১০১ ঘণ্টা পর তুরস্কে একই পরিবারের ৬ সদস্য উদ্ধার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:১৬ পিএম

তুরস্কে ভূমিকম্পের ১০১ ঘণ্টা পর ধ্বংসস্তুপের নিচ থেকে ৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তারা সকলেই একই পরিবারের সদস্য। দক্ষিণাঞ্চলীয় ইস্কেন্দেরুন শহরে নিজেদের বাড়ির ধ্বংসস্তুপের মধ্যে এ দীর্ঘ সময় তারা আটকে ছিলেন। জীবনের আশা যখন একেবারেই ক্ষীণ হয়ে আসছিল তখনই উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছান।

জানা গেছে, ভেঙে পড়া ভবনের মধ্যেই ছোট একটি ফাঁকা জায়গা পেয়ে যায় পরিবারটি। সেখানেই সবাই আশ্রয় নিয়ে ছিলেন এতদিন। ভূমিকম্পের পর ৫ দিন পাড় হয়ে গেছে। ফলে ক্রমশ জীবিত উদ্ধারের সম্ভাবনাও কমে আসছে। এরমধ্যে এই পরিবারটিকে জীবিত উদ্ধার সবাইকে নতুন করে আশা যোগাচ্ছে।

এর আগে বৃহস্পতিবার ভূমিকম্পের চারদিন পরে ধ্বংসস্তূপ থেকে ১০দিন বয়সী একটি শিশু এবং তার মাকে জীবিত উদ্ধার করা হয়েছে। ভিডিও ফুটেজে দেখা যায়, উদ্ধারকারীরা অত্যন্ত সতর্কতার সাথে শিশুটিকে থার্মাল কম্বলে ঢেকে বের করে আনছেন।

দক্ষিণ তুরস্ক এবং উত্তর সিরিয়ায় সোমবারের বিধ্বংসী ভূমিকম্পে এখনো পর্যন্ত ২১ হাজারেরও বেশি মানুষ নিহত হবার খবর নিশ্চিত হয়েছে। ভূমিকম্প আঘাত হানার পর চারদিন অতিবাহিত হয়েছে। ফলে ধ্বংসস্তুপের নিচ থেকে জীবিত কাউকে উদ্ধারের আশা ক্ষীণ হয়ে আসছে।নিহতের এ সংখ্যা আরো বাড়তে পারে বলে তারা আশংকা করা হচ্ছে। সূত্র: আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ