Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৃত পিতা-পুত্রের দাফন সম্পন্নঃ থানায় মামলা দায়ের, স্বল্প সময়ের মধ্যে ঘটনার রহস্য উদঘাটনের আশা- জেলা প্রশাসক

ওসমানীনগরে প্রবাসী ট্রাজেডি

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ৭:২০ পিএম

সিলেটের ওসমানীনগরে বিষক্রিয়ায় যুক্তরাজ্য প্রবাসী বাবা ও ছেলের মৃত্যুর পর গতকাল বৃহস্পতিবার বেলা ২ টায় তাদের দিরারাই গ্রামে জানাযা শেষে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার এ ঘটনায় মৃত রফিকুলের শ্যালক দেলওয়ার বাদী হয়ে ওসমানীনগর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন। মামলা নং ২১।

অপমৃত্যুর মামলার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন ওসমানীনগর থানার ওসি এসএম মাইনুদ্দিন।

 

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু।

গত মঙ্গলবার দুপুরে ওসমানীনগর উপজেলার তাজপুর স্কুল রোডের একটি বাসায় একই উপজেলার দয়ামীর ইউনিয়নের ধিরারাই খাতুপুর গ্রামের মৃত আবদুল জব্বারের ছেলে যুক্তরাজ্য প্রবাসী রফিকুল ইসলাম (৫০), তার স্ত্রী হোসনে আরা বেগম (৪৫), ছেলে মাইকুল ইসলাম (১৬) ও সাদিকুল ইসলাম (২৫) এবং মেয়ে সামিরা ইসলামকে (২০) অচেতন অবস্থায় উদ্ধার করে পুলিশ। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক রফিকুল ইসলাম ও তার ছেলে মাইকুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

অসুস্থ এ তিনজনকে দেখতে গতকাল বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুর ১টায় ওসমানী হাসপাতালে যান সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান। এসময় তিনি অসুস্থদের খোঁজ-খবর নেন।

সিলেটের জেলা প্রশাসক সংবাদকর্মীদের।

এ সময় বলেন, ওসমানীনগরের ঘটনা খুবই মর্মান্তিক। আমি হাসপাতালে চিকিৎসাধীন ৩ জনের শারীরিক অবস্থার খোঁজখবর নিতে এসেছি। বর্তমানে ছেলেটার অবস্থা মোটামুটি ভালো। মায়ের অবস্থাও একটু ভালো। তবে মেয়েটার অবস্থা স্থিতিশীল।

তিনি বলেন, এ বিষয়ে পুলিশ তাদের মতো করে তদন্ত করছে। আশাকরি স্বল্প সময়ের মধ্যে তারা ঘটনার রহস্য উদঘাটন করবেন।

এসময় উপস্থিত ছিলেন- ওসমানী মেডিকেলে উপ-পরিচালক ওসমানী মেডিকেলের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) শাহরিয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) রফিকুল ইসলাম, এনেসথেসিয়া বিভাগের সহকারী অধ্যাপক আবুল বাশার, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার আহসানুল আলম প্রমুখ

গত বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট রেঞ্জের ডিআইজি মো. মফিজ উদ্দিন পিপিএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলা প্রশাসক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ