Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যতদিন বাংলাদেশ, ততদিন থাকবেন বঙ্গবন্ধু- সিলেটের জেলা প্রশাসক মজিবুর

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ৫:০৮ পিএম

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন ছিলেন একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের মহান স্থপতি, তেমনি ছিলেন দেশে সরকারি ব্যবস্থাপনায় ইসলামের প্রচার-প্রসারের মহান পৃষ্ঠপোষক। দেশ স্বাধীনের পর মাত্র সাড়ে তিন বছর তিনি রাষ্ট্র পরিচালনার সুযোগ পান। এই সংক্ষিপ্ত শাসনকালেই তিনি রাষ্ট্র উন্নয়নের পাশাপাশি ইসলামের প্রচার-প্রসারে অনবদ্য অবদান রাখেন। তাই যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধু বেঁচে থাকবেন।

আজ বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সিলেটের ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে মহান বিজয় দিবসের আলোচনাসভা, খতমে কুরআন ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপ-পরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক আবু ছিদ্দিকুর রহমান, ইসলামিক ফাউন্ডেশন সিলেটের সহকারী পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহ ও ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের ধর্মীয় প্রশিক্ষক মাওলানা জুবাইর আল আজহারী। এর আগে সকালে ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে সাত জেলার প্রশিক্ষণার্থী ইমামদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় খতমে কুরআন।
সভাপতির বক্তব্যে মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, স্বাধীনতার পরেই যুদ্ধ বিধ্বস্ত দেশকে পুণর্গঠন করেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের সঠিক আদর্শ প্রচার ও প্রসারের লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। পিতার সেই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করে ইসলামের খেদমতে রাখছেন অসামান্য অবদান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ