Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আটে বসুন্ধরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:১৯ পিএম

ঘরোয়া ফুটবলে চলতি মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট বসুন্ধরা গ্রুপ ফেডারেশন কাপে ‘বি’ গ্রুপ সেরা হয়েই শেষ আটে জায়গা করে নিলো বসুন্ধরা কিংস। মঙ্গলবার বিকালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে এই গ্রুপের শেষ ম্যাচে বসুন্ধরা কিংস ২-০ গোলে চট্টগ্রাম আবাহনী লিমিটেডকে হারিয়ে চ্যাম্পিয়ন দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

ম্যাচের ৪১ মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা। এসময় ব্রাজিলিয়ান রবিনহোর কর্নারে প্রায় বাইলাইন থেকে হেড করেন ইয়াছিন আরাফাত। বক্সের ভেতরে চলতি বলেই তপু বর্মণ জোরালো হেড নিলে চট্টগ্রামের জাল কেঁপে ওঠে (১-০)। ম্যাচের ৫৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মিগুয়েল (২-০)। ম্যাচের ৮৫ মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে ম্যাচে উত্তেজনা ছড়িয়ে পড়ে। লাল কার্ড দেখিয়ে বসুন্ধরার সুমন রেজা এবং চট্টগ্রাম আবাহনীর তারেককে মাঠ থেকে বের করে দেন রেফারি ভুবন মোহন তরফদার। দু’দলই পরিণত হয় দশজনের দলে। তিন ম্যাচের সবক’টিতেই জিতে ৯ পয়েন্ট পেয়ে গ্রুপের শীর্ষ স্থান পাওয়া দল কিংসরা হলেও হেরে রানার্সআপ হয়ে শেষ আটে নাম লেখালো চট্টগ্রাম আবাহনী। এদিকে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে.মতিউর রহমান স্টেডিয়ামে এই গ্রুপের অন্য ম্যাচে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র ২-১ গোলে নবাগত ফর্টিস এফসিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো। মঙ্গলবারের দুই ম্যাচের উপর নির্ভর করছিল এই গ্রুপ থেকে কোন তিনটি দল পরের রাউন্ডে খেলবে। গ্রুপের চার দলের মধ্যে বসুন্ধরা আর চট্টগ্রাম আবাহনী যথাক্রমে ৬ ও ৪ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে যাবার দৌড়ে এগিয়ে ছিল। এক পয়েন্ট নিয়ে ফর্টিজেরও সুযোগ ছিল ম্যাচ জিতে গ্রুপ রানার্স আপ হওয়ার। অন্তত এক পয়েন্ট পেলেও তারা পরের রাউন্ডে যেতে পারতো। কারণ মুক্তিযোদ্ধা ছিল পয়েন্টশূন্য। তবে সেই মুক্তিযোদ্ধাই নিজেদের তৃতীয় ম্যাচে ফর্টিসকে হারিয়ে তিন পয়েন্ট নিয়ে গ্রুপের সেরা তৃতীয় দলগুলোর একটি হয়ে পরের রাউন্ডে নাম লেখালো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসুন্ধরা

৭ জুলাই, ২০২২
২০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ