Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসুন্ধরা বোঝাল কেন তারা চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১২:০২ এএম

দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। সেই একই মাইলফলক ছুঁয়ে রানার্সআপ হয়েছে ঢাকা আবাহনী। প্রিমিয়ার ফুটবল লিগের গতকাল তাই এই দুই সেরার মধ্যকার ম্যাচটি ছিল মর্যাদার সঙ্গে নিয়মরক্ষারও। সেই লড়াইয়ে জিতেছে বসুন্ধরা কিংসই। বসুন্ধরা অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচটি স্বাগতিকরা ৩-২ গোলে হারায় ঢাকা আবাহনীকে। জয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভা রবিনহো দুটি এবং গাম্বিয়ান ফরোয়ার্ড নুহা মারং একটি গোল করেন। অন্যদিকে আকাশী হলুদ শিবিরের হয়ে রাকিব হোসেন ও ব্রাজিলিয়ান রাফায়েল অগস্তো দুই গোল শোধ দেন।
যদিও দুই দলই জিততে মরিয়া ছিল। মাঝে মধ্যে খেলোয়াড়রা মেজাজও হারিয়েছেন। ম্যাচের ৭২ মিনিটে কিংসের গ্যালারি ভেদ করে একজন দর্শক মাঠে ঢুকে পড়েন। নিরাপত্তারক্ষীরা দ্রুত মাঠ থেকে সরিয়ে নিতে চাইলেও সেই ব্যক্তি কিংসের ফুটবলারদের জড়িয়ে ধরেন। ক্রিকেটে দেখা গেলেও ঘরোয়া ফুটবলে সচরাচর এমন দৃশ্য দেখা যায় না।
ঘরোয়া ফুটবলে আগে আলোচনায় ছিল আবাহনী ও মোহামেডানের মধ্যকার ম্যাচ। উত্তেজনা আর উৎসবের সঙ্গে সমর্থকদের মধ্যে কোন্দলও দেখা যেত। তবে কালের বিবর্তনে এই দুই দলের ম্যাচ এখন আর আলোড়ন তোলে না। গত কয়েক বছর আগে লিগের শিরোপা নির্ধারণ হতো আবাহনী ও শেখ জামাল মধ্যে কোন এক দল। সেই সময়ও পার হয়েছে। তিন বছর যাবত লিগের প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে ঢাকা আবাহনী ও বসুন্ধরার মধ্যে। যদিও লিগের তিন মৌসুমেই শিরোপাহীন ঢাকা আবাহনী। তাই এই ম্যাচে কিংসকে হারিয়ে কিছুটা সান্ত্বনা পাওয়ার সুযোগ ছিল তাদের। উল্টো বসুন্ধরা কিংস নিজেদের হোম ম্যাচে জিতে শিরোপার প্রকৃত স্বাদ নিল। এ জয়ে চ্যাম্পিয়নরা ২১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে। সমান সংখ্যক ম্যাচে ঢাকা আবাহনীর পয়েন্ট ৪৪। দুই দলেরই লিগের আর একটি ম্যাচ বাকি রয়েছে।
প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এতদিন এককভাবে শীর্ষে ছিলেন চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগড। তার গোলসংখ্যা ১৮টি। আবাহনীর বিপক্ষে দুই গোল করে পিটারের সহাবস্থানে উঠে এলেন বসুন্ধরার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভা রবিনহো। তার হাতে রয়েছে আরও একটি ম্যাচ। অন্যদিকে পিটারের হাতে দুই ম্যাচ। শেষ পর্যন্ত কে হবেন লিগের সর্বোচ্চ গোলদাতা-তাই এখন দেখার বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসুন্ধরা বোঝাল কেন তারা চ্যাম্পিয়ন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ