Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উগলেদারে ইউক্রেনের সরবরাহ রুট বন্ধ করে দিয়েছে রুশ সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২৯ পিএম

ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর ভারপ্রাপ্ত প্রধানের উপদেষ্টা ইগর কিমাকভস্কি বৃহস্পতিবার বলেছেন, রাশিয়ান সৈন্যরা উগলেদার শহরের বেশ কয়েকটি প্রধান রাস্তা কেটে ফেলেছে, যা ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী গোলাবারুদ সরবরাহ করতে এবং সৈন্যদের পুনরায় মোতায়েন করতে ব্যবহার করে।

তিনি চ্যানেল ওয়ানকে বলেন, ‘শত্রুরা গোলাবারুদ এবং জনশক্তি সরবরাহের জন্য ব্যবহার করে এমন বেশ কয়েকটি প্রধান রাস্তা উগলেদারে বিচ্ছিন্ন করা হয়েছে।’

কিমাকোভস্কি উল্লেখ করেছেন যে, রাশিয়ান বাহিনী উগলেদার এবং আর্টিওমভস্ক শহর (যাকে ইউক্রেনের বাখমুত বলা হয়) ঘিরে ফেলার জন্য ‘সাঁড়াশি’ আক্রমণের কৌশল ব্যবহার করছে। এটি আর্টিওমভস্কে প্রায় (সম্পন্ন) হয়েছে,’ তিনি যোগ করেছেন।

রাশিয়ান বাহিনী সাম্প্রতিক মাসগুলিতে আর্টিওমভস্কের জন্য লড়াইয়ে নিযুক্ত রয়েছে। ডোনেৎস্ক নেতা ডেনিস পুশিলিন এর আগে বলেছিলেন যে, শহরটি দখল করার মাধ্যমে রুশ সেনা ডনবাসের উত্তরে অগ্রসর হতে পারবে। ডিপিআর কর্মকর্তারা আরও বলেছেন যে, উগলেদার একটি গুরুত্বপূর্ণ লজিস্টিক হাব, যার নিয়ন্ত্রণ নেয়ার ফলে মেরিঙ্কা ফ্রন্টলাইনে অবস্থানরত ইউক্রেনীয় বাহিনীর সরবরাহ বন্ধ করা সম্ভব হবে যেখান থেকে ডোনেৎস্কের পশ্চিম অংশে গোলাগুলি চালানো হয়। সূত্র: তাস।



 

Show all comments
  • Khondaker Shahjahan ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪৯ এএম says : 0
    রাশিয়ার সাম্প্রতিক অগ্রগতি চমতকার। আশাকরা যায় শীঘ্রই বাখমুত শহর রাশিয়ার দখলে চলে আসবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ