Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন রেকর্ড, আট দিনে ৬৫০ কোটি ছাড়াল ‘পাঠান’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:০০ পিএম

বিশ্বব্যাপী বক্স অফিসে শাহরুখ খানের ‘পাঠান’ ঝড় তুলেছে। বিশ্বব্যাপী হিন্দিতে মুক্তিপ্রাপ্ত ছবিটি বিদেশী বক্স অফিসে আট দিনে আনুমানিক ৬৫৬ কোটি রুপি আয় করেছে। এর মধ্যে ভারতীয় বাজারে আয় হয়েছে আনুমানিক ৩৯৯ কোটি রুপি। আর বিদেশী বক্স অফিসে আনুমানিক ২৫৭ কোটি রুপি (৩ কোটি ১৬ লাখ ডলার) আয় করেছে।

শুধু তাই নয়, অন্য সব ফরম্যাটের সংগ্রহ ফিল্মটির মোট আনুমানিক আয় ৬৭০ কোটি রুপিতে নিয়ে যায়। এই সংখ্যার সাথে, চলচ্চিত্রটি এখন সর্বকালের সর্বোচ্চ আয়কারী হয়ে উঠেছে। উল্লেখ্য যে ‘পাঠান’ বক্স অফিসে প্রথম সপ্তাহে বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে। ছবিটি শনিবারের মধ্যে আমির খানের ‘দঙ্গল’-এর মোট বিশ্বব্যাপী আয়কে ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। ওই ছবিটি মোট ৭০২ কোটি রুপি আয় করেছে।

‘দঙ্গল’কে পরাজিত করার পরেও এটি ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ দ্বারা আয়কৃত ৮০১ কোটি রুপির বিশাল রেকর্ডও ছাড়িয়ে যেতে পারে। ‘বাহুবলী’ রেকর্ডকে হারানোর পরেই এটি সর্বকালের সর্বোচ্চ আয়কারী হিন্দি চলচ্চিত্র হয়ে উঠবে। দেশের বাজারে ৮ দিনেই সালমান খানের জনপ্রিয় ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’কে ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’। ৭ দিনেই এই ছবি ৩০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলেছে দেশের মাটিতে। যার ফলে অনায়াসে ভেঙে গিয়েছে দক্ষিণের দুই সফল এবং জনপ্রিয় ছবি ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’-এর নজির।

৩০০ কোটির গণ্ডি ছুঁতে আমির খানের ‘দঙ্গল’ সময় নিয়েছিল ১৩ দিন। ‘টাইগার জিন্দা হ্যায়’ এবং রণবীর কপূরের ‘সঞ্জু’র ৩০০ কোটির ব্যবসা করতে সময় লেগেছিল ১৬ দিন। হিন্দি সিনেমার ইতিহাসে আর কোনও ছবির প্রথম সপ্তাহের ব্যবসায়িক সাফল্য এত ছিল না। ‘পাঠান’ সেই ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছে ইতিমধ্যেই।

ভারতের বাইরে ‘পাঠান’ মোট ১০০টি দেশে মুক্তি পেয়েছে। বিদেশে ২৫০০টি পর্দায় এ ছবি দেখানো হচ্ছে। ভারতে এই ছবি চলছে সাড়ে ৫ হাজার পর্দায়। শুধুমাত্র আমেরিকাতেই ৬৯৪টি সিনেমা হলে ‘পাঠান’ মুক্তি পেয়েছে। সেখানে রমরমিয়ে চলেছে শাহরুখ, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম অভিনীত ছবিটি। হলে হলে ঝুলেছে ‘হাউসফুল’ বোর্ড। সূত্র: টিওআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঠান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ