Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেক্সিকোতে নাইটক্লাবে গুলি করে ৮ জনকে হত্যা, আহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৯:৫৯ এএম

উত্তর মেক্সিকোর শহর জেরেজের একটি ব্যস্ত নাইটক্লাবে বন্দুকধারীরা গুলি করে আটজনকে হত্যা করেছে। এ সময় আহত হয়েছেন আরও পাঁচজন। পুলিশের বরাত দিয়ে গতকাল রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

মেক্সিকোর নিরাপত্তা সচিবালয়ের প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার গভীর রাত ও শনিবারের মাঝামাঝি সময়ে ভারী অস্ত্রধারী কয়েকজন ব্যক্তি দুটি গাড়িতে করে ওই পানশালায় ঢুকে পড়ে এবং নির্বিচারে গুলি করতে শুরু করে। এ সময় ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে ছয়জন মারা যান। অপর দুজন হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। হাসপাতালে এখনো পাঁচজন আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।
স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, নিহতদের মধ্যে ক্লাবের কর্মচারী, সংগীতশিল্পী ও বহিরাগত ক্রেতা রয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিহতদের রক্তে মেঝে ভেসে যাচ্ছিল। ক্লাবে আসা লোকজন আতঙ্কিত হয়ে পড়েছিলেন।
নাইটক্লাবটির নাম ‘এল ভেনাদিতো’। এটি রাজধানী জাকাতেকাস থেকে ৬০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে জেরেজ শহরের কেন্দ্রে অবস্থিত।
এএফপি বলেছে, সাম্প্রতিক বছরগুলোতে উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর জেরেজ শহরে সহিংসতা বেড়েছে। সহিংসতার জেরে গত বছর এই শহরের আশপাশের গ্রাম থেকে শত শত মানুষ ঘরবাড়ি ছেড়ে গেছে। জাকাতেকাস হচ্ছে মাদক ব্যবসায়ীদের একটি কৌশলগত জায়গা। এখানে মাদক ব্যবসাকে কেন্দ্র করে দুটি গ্রুপ জালিস্কো নিউ জেনারেশন ও সিনালোয়া কার্টেলের মধ্যে প্রায়ই হামলার ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ