Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি পেশাভিত্তিক আধুনিক প্রশিক্ষণ জরুরি : প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ৯:৫০ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বলেছেন, দক্ষ মানবসম্পদ তৈরিতে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি পেশাভিত্তিক, উন্নত ও আধুনিক প্রশিক্ষণ অপরিহার্য। ‘জাতীয় প্রশিক্ষণ দিবস’ উপলক্ষে রোববার এক বাণীতে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতির (বিএসটিডি) উদ্যোগে সোমবার (২৩ জানুয়ারি) ২৭তম জাতীয় প্রশিক্ষণ দিবস পালন করছে জেনে সন্তোষ প্রকাশ করে বিএসটিডি’র এ উদ্যোগকে স্বাগত জানান প্রেসিডেন্ট। তিনি বলেন, রাষ্ট্রের আর্থসামাজিক উন্নয়নকে ত্বরান্বিত করতে প্রয়োজন দক্ষ, অভিজ্ঞ, পেশাদার, সেবামুখী ও পরিশ্রমী কর্মীবাহিনী।

আবদুল হামিদ বলেন, বৈশ্বিক নানাবিধ চ্যালেঞ্জ সাহসিকতার সঙ্গে মোকাবিলার পাশাপাশি সরকার একটি সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা, চিকিৎসা, অবকাঠামোসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করছে। উন্নয়ন কর্মকাণ্ডের যথাযথ বাস্তবায়নে দেশের বিশাল জনসংখ্যাকে মানব সম্পদে পরিণত করতে হবে। এজন্য দরকার আধুনিক ও মানসম্পন্ন প্রশিক্ষণ।

প্রেসিডেন্ট বলেন, বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি বিগত চার দশকের অধিক সময় ধরে গবেষণা ও প্রশিক্ষণ পরিচালনার মাধ্যমে সরকারের মানব সম্পদ উন্নয়ন প্রচেষ্টাকে সফল করতে ইতিবাচক ভূমিকা রাখছে। প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান ও দক্ষতার যথাযথ প্রয়োগ নিশ্চিত করাও জরুরি বলে মনে করেন তিনি।

বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি দক্ষ মানব সম্পদ তৈরিতে তাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত রাখবে বলেও প্রত্যাশা করেন প্রেসিডেন্ট। প্রেসিডেন্ট ২৭তম জাতীয় প্রশিক্ষণ দিবস উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সফলতা কামনা করেন।



 

Show all comments
  • hassan ২৩ জানুয়ারি, ২০২৩, ১২:০৪ পিএম says : 0
    হেরা সবসময় কথা বলে দেশটাকে উন্নত করে ফেলেছে কোন কাজের কাজ কিছুই হয় নাই সব আমাদের টাকা পয়সা লুট করে তাদের উন্নতি হয়েছে বিদেশে পাচার করেছে
    Total Reply(0) Reply
  • hassan ২৩ জানুয়ারি, ২০২৩, ১২:০৪ পিএম says : 0
    হেরা সবসময় কথা বলে দেশটাকে উন্নত করে ফেলেছে কোন কাজের কাজ কিছুই হয় নাই সব আমাদের টাকা পয়সা লুট করে তাদের উন্নতি হয়েছে বিদেশে পাচার করেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ