Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মো. সাহাবুদ্দিন চুপ্পু দেশের ২২তম প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৫৬ পিএম | আপডেট : ৪:৫৭ পিএম, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩

প্রেসিডেন্ট পদপ্রার্থী মো. সাহাবুদ্দিনকে বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রেসিডেন্ট নির্বাচনের নির্বাচনী কর্তা ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এ ঘোষণা দেন। একইসঙ্গে তিনি জানান, আজই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘প্রেসিডেন্ট পদে একজনই মনোনয়ন দাখিল করেছিলেন। মাত্র একজনের মনোনয়নপত্র বৈধ থাকায় প্রেসিডেন্ট নির্বাচন আইনের ৭ ধারা অনুযায়ী মো. সাহাবুদ্দিনকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এ বিষয় আজকেই প্রজ্ঞাপন জারির জন্য পাঠিয়ে দেওয়া হবে।’

এর আগে গতকাল রোববার সিইসির কাছে মো. সাহাবুদ্দিনের মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদসহ কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সেদিনই ইসির পক্ষ থেকে বলা হয়েছিল, যেহেতু একজনের মনোনয়নপত্র জমা পড়েছে, তাই সোমবার যাচাই-বাছাই শেষে সব ঠিকঠাক থাকলে মো. সাহাবুদ্দিনই হবেন দেশের ২২তম প্রেসিডেন্ট।



 

Show all comments
  • Tutul ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২:১৮ পিএম says : 1
    শুভ কামনা নতুন রাষ্ট্রপতির জন্য
    Total Reply(0) Reply
  • aman ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২:১৯ পিএম says : 1
    আশা করি উনার দ্বারা দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ