Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক শ্রমিক নেতার মুক্তির দাবীতে সিলেটে কাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ৬:৩৪ পিএম

এক শ্রমিক নেতার মুক্তির দাবীতে সিলেটে আগামীকাল সোমবার (২৩ জানুয়ারি) থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। এ ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট জেলা পরিবহণ ঐক্য পরিষদ। এছাড়া পরদিন (মঙ্গলবার) থেকে এ ধর্মঘট চলবে বিভাগজুড়ে।

কারান্তরীন ওই শ্রমিক নেতার নাম আলী আকবর রাজন। সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তিনি। ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম। এ প্রসঙ্গে তিনি জানান, গত দেড় মাস ধরে শ্রমিক নেতা আলী আকবর রাজন কারাগারে বন্দি। হচ্ছে না তার জামিন। জামিন না হওয়া পর্যন্ত চলবে আমাদের এ ধর্মঘট। ধর্মঘটের সময় সকল ধরণের বাস, মিনিবাস, সিএনজি অটোরিকশা, লেগুনা, ট্রাক চলাচল বন্ধ থাকবে বলেও জানান তিনি।
প্রসঙ্গত, সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনকে গত ৭ ডিসেম্বও সকাল ১১টায় সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে গ্রেফতার করে এসএমপির কোতোয়ালি মডেল থানা পুলিশ।২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় ওয়ারেন্ট ছিল আলী আকবর রাজনের বিরুদ্ধে। এই মামলায় গ্রেফতার করা হয় তাকে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শ্রমিক নেতা বলেন, মুলত হয়রানী উেেদ্দশে এ গ্রেফতার। পরিবহন সংশ্লিষ্ট স্বার্থ আদায়ে তৎপর ছিলেন শ্রমিক নেতা রাজন। সেকারনে পরিবহন শ্রমিক নেতৃত্বকে দূর্বল করতেই এমন গ্রেফতার, সেই সাথে রহস্যজনকভাবে জামিন দিচ্ছে না আদালতও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ