Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

১৫ অক্টোবর পুনরায় বৈঠক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

দিনভর দুর্ভোগের পর আগামী ১ মাসের জন্য ধর্মঘট স্থগিত করেছেন সিলেটের পরিবহন শ্রমিকরা। সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের সাথে বৈঠক শেষে গত মঙ্গলবার রাত ১০টায় এ তথ্য জানান সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন।

তিনি জানান, প্রশাসন আমাদের দাবি পূরণের আশ্বাস দিয়েছেন একইসঙ্গে এসএসসি পরীক্ষার কথা বিবেচনা করে কর্মবিরতি স্থগিতের অনুরোধ দিয়েছেন। তাদের আশ্বাসের ভিত্তিতে আমরা কর্মবিরতি স্থগিত করছি। তবে, আমাদের উত্থাপিত দাবিগুলো বিভিন্ন বিভাগের। সড়ক জনপথ বিভাগ, আইন, পুলিশ খনিজ বিভাগের সাথে সম্পৃক্ত। সে কারণে দাবি বাস্তবায়নে সেই সকল কর্তৃপক্ষের সাথে বুঝাপড়ার সময় দরকার বলে আলোচনায় উঠে এসেছে। আমারাও মনে করেছি বিষয়টি যৌক্তিক। তাই সময় দিয়েছি, আগামী ১৫ অক্টোবর বিকেলে পূনরায় আলোচনা বসার দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে। বৈঠকে দাবি পূরণে কর্তৃপক্ষের আন্তরিকতা দৃষ্ট হলে, আমরা সাধুবাদ জানাবো। অন্যথায় আমরা নিজেদের মধ্যে বৈঠক করে পরবর্তী করণীয় নির্ধারণ করবো।
গত মঙ্গলবার রাত ৮টায় সিলেট সার্কিট হাউসে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও ‘সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ’র নেতৃবৃন্দ।

বৈঠক শেষে সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম জানান, প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছেন ১৫ অক্টোবরের মধ্যে আমাদের সব দাবি মেনে নেবেন এবং আজ থেকে পুলিশি হয়রানি বন্ধ করবেন। তাদের আশ্বাসে প্রেক্ষিতে এবং এসএসসি পরীক্ষা ও দুর্গা পূজার কথা বিবেচনা করে ১৫ অক্টোবর পর্যন্ত কর্মবিরতি স্থগিত রাখছি। আশা করছি এই সময়ের মধ্যে পূরণ হবে দাবিগুলো।
এর আগে গত মঙ্গলবার সকাল থেকে পাঁচ দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন পরিবহন শ্রমিকরা। গতকাল বুধবার থেকে বিভাগের ৪ জেলায় এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিলেন তারা। পরিবহন শ্রমিকদের কর্মবিরতিতে দিনভর কার্যত অচল ছিলো সিলেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘট

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ