Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকার বড়কাটারা মাদরাসার মুহাদ্দিস মাওলানা নুরুদ্দীন ফতেহপুরীর দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৫:১৫ পিএম

ঢাকার ঐতিহ্যবাহী জামিয়া হুসাইনিয়া আশরাফুল উলূম বড়কাটারা মাদরাসার সাবেক সিনিয়র উস্তাদ, লালবাগ বড়ভাট মসজিদের ৫৪ বছরের ইমাম ও খতীব মাওলানা নুরুদ্দীন ফতেহপুরী (৭৫) গতকাল বেলা আড়াইটায় গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার পোটান (ফতেহপুর) গ্রামের নিজবাড়ীতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওইন্না ইলাইহি রাজিউন। উল্লেখ্য যে, তিনি দীর্ঘদিন যাবৎ অসুস্থ হয়ে গ্রামের বাড়ীতে বসবাস করছিলেন। ইন্তেকালের সময় তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে, নাতী-নাতনী, আত্মীয় স্বজন, অসংখ্য ছাত্র ও ভক্ত রেখে গেছেন। তাঁর ইন্তেকালের সংবাদ মুহুর্তেই ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে।

আজ বুধবার বাদ জোহর লালবাগের বড় ভাট মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার লাশ গ্রামের বাড়ীতে দাফন করা হয়। মরহুমের জানাজায় মরহুমের হাজার হাজার ছাত্র, মুসল্লি, ভক্তবৃন্দ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ নেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীরের প্রতিনিধি দলের যুগ্ম মহাসচিব গাজীপুরের কালিগঞ্জের কৃতি সন্তান মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলান আহমদ আবদুল কাইয়ূম জানাজায় অংশ নেন।
মাওলানা নুরুদ্দীন ফতেহপুরীর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফিরাত কামনা করেছেন।
এক শোকবাণীতে তিনি বলেন, মাওলানা নূরুদ্দীন ফতেহপুরী একজন বরেণ্য আলেমেদ্বীন ছিলেন। তিনি বহু গ্রন্থ লিখে দ্বীনের খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। তাঁর হাজার হাজার ছাত্র দেশবিদেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তিনি প্রচারবিমুখ একজন মুখলিস আলেমেদীন ছিলেন। মহান রব্বুল আলামিন ফতেহপুরী (রহ.) এর সকল নেক আমলকে কবুল করে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন। সেইসাথে পরিবার পরিজন, ছাত্র, ভক্ত-অনুরক্তকে সবর করার তৌফিক দান করুন, আমীন।
এদিকে অপর এক বিবৃতিতে জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মহাসচিব হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, যুগ্ম মহাসচিব শায়খুল হাদীস মুফতী বাকিবিল্লাহ, মাওলানা জালাল হুসাইন চাঁদপুরী ও হাফেজ মাওলানা আনিসুর রহমান মরহুম মাওলানা নুরুদ্দীন ফতেহপুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফিরাত কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ