Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পারিবারিক কবরস্থানে দাফন নাজমুল হুদাকে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:০৮ এএম

ঢাকার দোহার উপজেলায় নিজগ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে ব্যারিস্টার নাজমুল হুদাকে। এর আগে বাদ মাগরিব ঢাকার দোহার উপজেলায় ফুলতলা এলাকায় পদ্মা সরকারি ডিগ্রি কলেজ মাঠে তার চতুর্থ জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

নাজমুল হুদার এপিএস আক্কাস আলী খান জানান, সোমবার সকালে রাজধানীর ধানমন্ডির ৭ নম্বর রোডের বায়তুল আমান জামে মসজিদে প্রথম জানাজা ও দুপুরে সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনে দ্বিতীয় জানাজা শেষে নাজমুল হুদার লাশ তার জন্মস্থান দোহারের শাইনপুকুরের মিয়া বাড়িতে নিয়ে আসা হয়।

বাদ আসর উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে তৃতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এর পর চতুর্থ জানাজার জন্য তার লাশ নিয়ে যাওয়া হয় ফুলতলা পদ্মা সরকারি কলেজ মাঠে। সেখানে জানাজা শেষে তাকে নিজ গ্রাম শাইনপুকুর মিয়াবাড়িতে ছোট পরিসরে জানাজা শেষে মিয়াবাড়ির পারিবারিক কবরস্থানে শায়িত করা হয় তাকে।

আশি বছর বয়সে থেমে যায় আলোচিত রাজনীতিবিদ ব্যারিস্টার নাজমুল হুদার জীবন প্রদীপ।

জানা যায়, তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানান জটিল রোগে ভোগছিলেন। গত শুক্রবার সন্ধ্যায় তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত আনুমানিক ১০ টায় তার মৃত্যু হয়।

মৃত্যুকালে স্ত্রী ব্যারিস্টার সিগমা হুদাসহ দুই কন্যা অন্তরা হুদা ও শ্রাবন্তী হুদাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

দোহারে জয়পাড়া স্কুল মাঠে নাজমুল হুদার লাশবাহী গাড়ি এসে পৌঁছলে লাশবাহী গাড়িতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক নুরুল হক বেপারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের হোসেন, দোহার থানা ওসি মোস্তফা কামাল, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভুইয়া কিসমত, সাধারণ সম্পাদক আরিফুর রহমান শিকদার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ