Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জয় শ্রীরাম বলতে ‘অস্বীকার’, চলন্ত ট্রেনে এক মুসলিমকে বেধড়ক মারধোড়, অতপর ছুড়ে ফেলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ১১:২৬ এএম | আপডেট : ১১:৩২ এএম, ১৫ জানুয়ারি, ২০২৩

‘জয় শ্রীরাম’ না বলতে অস্বীকার করায় চলন্ত ট্রেনে এক মুসলিমকে বেধড়ক মারধর করার অভিযোগ পাওয়া গিয়েছে। শুধু তাই নয়, মারতে মারতে তাঁর জামা ছিঁড়ে দেওয়া হয়। শরীর থেকে কাপড় খুলে বেল্ট দিয়ে বেধড়ক পেটানো তাকে।
সম্প্রতি এই ঘটনা ঘটেছে পদ্মাবত এক্সপ্রেসে। মুসলিম ওই যাত্রীর নাম অসীম হুসেন। তিনি পেশায় পিতন-কাঁসার ব্যবসায়ী বলে জানা গিয়েছে। দিল্লি থেকে উত্তরপ্রদেশের মোরাদাবাদের বাড়িতে যাচ্ছিলেন তিনি। তাঁর দাবি, হাপুর স্টেশন থেকে বেশ কয়েকজন ট্রেনের কামরায় ওঠেন। ট্রেনে ওঠার পরই তাঁকে তাঁরা জয় শ্রীরাম বলতে বলেন। অতপর জয় শ্রীরাম বলতে অস্বীকার করায় ওই যাত্রীরা তাঁর উপর হামলা চালায়। তাঁর দাড়ি ধরে টানাটানি করা হয়। তাঁকে চোর আখ্যা দেওয়া হয় বলেও অভিযোগ করেছেন ওই মুসলিম যাত্রী।
আক্রান্তের আরও অভিযোগ, জয় শ্রীরাম বলতে অস্বীকার করতেই হামলাকারীরা তাঁকে ঘিরে ধরেন। এর পরই বেল্ট নিয়ে তাঁর উপর সকলে মিলে চড়াও হন। মারতে মারতে তাঁর কাপড় ছিঁড়ে দেওয়া হয়। আক্রান্তের দাবি, খালি গায়ে দীর্ঘক্ষণ ধরে বেল্টের মার খেতে খেতে একটা সময় সংজ্ঞা হারিয়ে ফেলেন তিনি। হামলার সময় ট্রেনের কামরায় অনেকে থাকলেও কেউ সাহায্যের জন্য এগিয়ে আসেননি। এরপর ট্রেন মোরাদাবাদ স্টেশনের কাছে পৌঁছলে তাঁকে চলন্ত ট্রেন থেকে ছুঁড়ে ফেলে দেওয়া হয় বলেও জানিয়েছেন ওই সংখ্যালঘু যাত্রী। ট্রেন প্ল্যাটফর্মে ঢোকার আগেই তাঁকে ফেলে দেওয়া হয় বলে দাবি করেছেন তিনি। পরে অবশ্য এক সহৃদয় ব্যক্তির সাহায্য নিয়ে বাড়ি পৌঁছন অসীম হুসেন।
পদ্মাবত এক্সপ্রেসে এই হামলার ঘটনা মোবাইল ফোনে রেকর্ড করেন এক সহযাত্রী। পরে সেই ভিডিয়ো সোশাল মিডিয়ায় পোস্ট করতেই ঝড়ে গতিতে তা ভাইরাল হয়। ভাইরাল ভিডিয়ো অনুযায়ী ঘটনাটি ঘটে ১২ জানুয়ারি। ভিডিয়ো ভাইরাল হওয়ার পর থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন আক্রান্ত ওই মুসলিম ব্যক্তি।
এদিকে এই ঘটনায় ইতিমধ্যেই দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদেরকে উত্তরপ্রদেশের বারেলি থেকে গ্রেফতার করা হয়। মোরাদাবাদ এজচ সূত্রে খবর, অভিযুক্তরা বারেলি স্টেশনে নামতেই তাঁদের আটক করা হয়। কেন তাঁরা ওই মুসলিম যাত্রীর উপর হামলা চালিয়েছিল, তা নিয়ে তদন্ত শুরু করেছে।



 

Show all comments
  • MD SANAULLAH ১৫ জানুয়ারি, ২০২৩, ১১:৪০ এএম says : 0
    Tibro Ninda Janai
    Total Reply(0) Reply
  • hassan ১৫ জানুয়ারি, ২০২৩, ১২:১৮ পিএম says : 0
    May Allah's curse upon all the Hindu Terrorist. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ