Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবেগঘন বার্তা সানিয়া মির্জার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ১২:৩৪ পিএম

সানিয়া মির্জার গ্র্যান্ড স্ল্যাম ক্যারিয়ারের শুরুটা হয়েছিল অস্ট্রেলিয়ান ওপেনে। ভারতীয় টেনিস তারকার শেষটাও হচ্ছে বছরের শুরুর এই টুর্নামেন্টে। অবসরের ঘোষণাটা আগেই দিয়েছিলেন তিনি। এবার স্মৃতিচারণ করে দিলেন এক আবেগঘন বার্তায়।

এর আগে ২০০৫ সালে অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে গ্র্যান্ড স্ল্যামের যাত্রা শুরু করেছিলেন। ১৮ বছর পর সেই অস্ট্রেলিয়ান ওপেনেই শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলতে নামবেন সানিয়া। আর তাকে শেষবার টেনিস কোর্টে দেখা যাবে দুবাইয়ে ফেব্রুয়ারি মাসে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সানিয়া লিখেন, যখন আমি আমার ক্যারিয়ারের দিকে ফিরে তাকাই, অনুভব করি যে আমি শুধু গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে হাফ সেঞ্চুরিই করিনি, এর মধ্যে কয়েকটি জিততেও সক্ষম হয়েছি। দেশের হয়ে পদক জেতা আমার জন্য সবচেয়ে বড় সম্মান। মঞ্চে দাঁড়িয়ে তেরঙ্গাকে সারা বিশ্বে সম্মানিত হতে দেখা আমার জন্য সম্মানের।

তিনি আরও লিখেন, যখন আমি ১৮ বছর পর আমার শেষ অস্ট্রেলিয়ান ওপেন ও তারপর ফেব্রুয়ারিতে দুবাই ওপেনের জন্য প্রস্তুতি নিচ্ছি, তখন আমার হৃদয় আবেগে পূর্ণ। আমি গর্ববোধ করছি। আমি যা কিছু অর্জন করেছি এবং আমার ২০ বছরের পেশাগত জীবনে যে স্মৃতিগুলো তৈরি করেছি তার জন্য আমি কৃতজ্ঞ। আমার জন্য সবচেয়ে স্মরণীয় মুহূর্ত হলো আমি যখনই জিতেছি তখনই আমার দেশবাসীর হৃদয়ে আনন্দ দেখেছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ