Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতিসংঘের সঙ্গে থাকা কিছু দেশ সন্ত্রাসীদের আশ্রয়স্থলে পরিণত হয়েছে: এরদোগান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ২:২০ পিএম

ন্যাটো, ইউরোপীয় ইউনিয়ন বা জাতিসংঘের সঙ্গে থাকা কিছু দেশ তুরস্কের বিচার থেকে পালিয়ে যাওয়া সন্ত্রাসীদের আশ্রয়স্থলে পরিণত হয়েছে বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

বুধবার আন্তর্জাতিক ন্যায়পাল সম্মেলনে তিনি এসব কথা বলেন। খবর আনাদোলু এজেন্সির।

এরদোগান বলেন, পিকেকে সন্ত্রাসীগোষ্ঠীর সদস্যরা, যাদের রেড নোটিশ দিয়ে চাওয়া হয়েছে, কিন্তু তারা তাদের ফেরত দেয়নি। তারা ইউরোপের বিভিন্ন দেশে তুরস্কের বিরুদ্ধে বিক্ষোভ সংগঠিত করতে পারে এবং তুর্কি নাগরিক ও প্রতিনিধিদের ওপর হামলা চালাতে পারে।

ফেতুল্লা সন্ত্রাসী সংগঠনের (এফইটিও) মার্কিন নেতা ফেতুল্লা গুলেন সম্পর্কে এরদোগান বলেন, যেমনটি জানা গেছে, এফইটিওয়ের প্রধান নেতা, যিনি আমাদের ২৫২ নাগরিককে গত বছর ১৫ জুলাই হত্যা করেছিলেন এবং আমাদের পার্লামেন্ট এবং প্রেসিডেন্ট ভবনে বোমা হামলা চালিয়েছিলেন। যুক্তরাষ্ট্র এসব সন্ত্রাসী সংগঠনের তদারকি চালিয়ে যাচ্ছেন।

প্যারিসের ঘটনাতে উদাহরণ টেনে তুর্কি নেতা বলেন, আমি আশা করি যে ঘটনাগুলো ভালো ও খারাপ সন্ত্রাসীদের মধ্যে পার্থক্যের ভুলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে একটি নতুন যুগ শুরু করবে। সূত্র: ইয়েনি শাফাক



 

Show all comments
  • Saimon Hasan sami ১২ জানুয়ারি, ২০২৩, ৪:২৬ পিএম says : 0
    right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ