Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বলেশ্বরে ট্রলারডুবি: বায়েজিদের লাশ উদ্ধার, অপর জেলে নিখোঁজ

পাথরঘাটা(বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১২:৪৭ পিএম

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বলেশ্বর নদের সুন্দরবন অংশে মাছ ধরতে গিয়ে ট্রলারডুবিতে বরগুনার পাথরঘাটার দুই জেলে নিখোঁজ হওয়া জেলের মধ্যে বায়জিদ নামে জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। এবং অপর জেলে ইউসুফ বেপারির মরদেহ ভাসতে দেখা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ইউসুফ বেপারির বাবা আব্দুর রহমান বেপারি।

মঙ্গলবার সন্ধ্যায় বায়জিদের মরদেহ উদ্ধার করা হয়। মঙ্গলবার সকালে বায়জিদ ও ইউসুফের মরদেহ ভাসতে দেখে সগির হোসেন নামে এক মাঝি।
এর আগে গত বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সুন্দরবনের পক্কিদিয়া লাচি এলাকায় ট্রলার ডুবে পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পদ্মা গ্রামের ৬ নম্বর ওয়ার্ডের আব্দুর রহিম ব্যাপারীর ছেলে ইউসুফ ব্যাপারী (২৩) ও আমিন ব্যাপারীর ছেলে বায়েজিদ (১৭) নিখোঁজ হয়।

পাথরঘাটা সদর ইউনিয়নের পদ্মা বনফুল গুচ্ছগ্রাম মসজিদের ইমাম হাফেজ ফোরকান জানান, বঙ্গোপসাগর থেকে মাছ ধরে ঘাটে ফেরার পথে পাথরঘাটা শহরের সগির হোসেন নামে এক মাঝি দুটি মরদেহ ভাসতে দেখে পাথরঘাটার বলেশ্বর নদীর তীরবর্তী পদ্মা স্লুইস এলাকায় খবর দেয়। পরে তিনটি ট্রলার যোগে সুন্দরবনের পক্কিদিয়া লাচি এলাকা থেকে দক্ষিণে খুঁজতে বের হয়। পরে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বায়জিদের মরদেহ উদ্ধার করে কূলের দিকে রওনা হয়। যা ঘাটে এসে রাত সাড়ে দশটার দিকে পৌঁছবে। বাকি দুই ট্রলারে ইউসুফের মরদেহ উদ্ধার চেষ্টা চালানো হচ্ছে।

নিখোঁজদের পারিবারিক সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বাড়ি থেকে রাতের খাবার খেয়ে চার দিনের বাজার সদাই নিয়ে ইউসুফ ও বায়েজিদ বলেশ্বর নদে মাছ ধরার জন্য ছোট একটি ট্রলার নিয়ে রওনা দেন।

নিখোঁজ বায়েজিদের মা পারভীন আজকের পত্রিকাকে জানান, বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে তাঁর ছেলে বায়েজিদ ফোন করে জানায়, তাদের ট্রলার ডুবে গেছে। তারা দুজন একটি কর্কশিটের ওপর ভেসে আছে। তাদের তাড়াতাড়ি উদ্ধারের জন্য সাহায্য চায় তারা। এরপর থেকে তাদের ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

বরগুনা জেলা ট্রলার মালিক সাধারণ সম্পাদক মাসুম আকন আজকের পত্রিকাকে জানান, ‘নিখোঁজ জেলেরা সম্পর্কে চাচাতো ভাই। তাদের উদ্ধারের জন্য পাঁচটি ট্রলার গত চারদিন নদীতে তল্লাশি করছে। মঙ্গলবার সন্ধ্যায় বায়জিদের মরদেহ উদ্ধার করা হয়েছে। অপর জেলে উদ্ধার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ