Inqilab Logo

রবিবার , ৪ জুন ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ যিলক্বদ ১৪৪৪ হিজরী

সউদীতে মেসি-রোনালদো দ্বৈরথ, ৭ কোটিতেও মিলছে না টিকিট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১১:৫১ এএম

কাতার বিশ্বকাপের উন্মাদনা শেষে ক্লাব ফুটবলের লড়াই শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত মাঠে নামেন নি ফুটবলের দুই মহাতারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর ফুটবল দুনিয়ার সবচেয়ে বড় সংবাদ পর্তুগিজ তারকা রোনালদোর ইউরোপের ফুটবলকে বিদায় বলে সৌদি আরবের ক্লাবে পাড়ি জমানো। বিশাল অর্থের বিনিময়ে আল নাসের সিআর সেভেনকে দলে ভিড়িয়েছে। সবাইকে চমকে দেওয়া সৌদি এখানেই থেমে থাকেনি।এবার দুই মহাতারকা মেসি-রোনালদোর লড়াই আয়োজন করছে এশিয়ার দেশটি।

আগামী ১৯ জানুয়ারি সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে হবে মেসি বনাম রোনালদো দ্বৈরথ। ফরাসি ক্লাব পিএসজির তাদের মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে সৌদির ক্লাব আল হিলাল ও আল নাসেরের সমন্বয়ে গড়া অল স্টার ইলেভেনের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে।

এই ম্যাচে মেসি-রোনালদোর সঙ্গে ব্রাজিলের নেইমার জুনিয়র, ফ্রান্সের কিলিয়ান এমবাপের দেখা মিলবে একই মাঠে। একাধিক তারকার অংশগ্রহণের ম্যাচের টিকিট মূল্য আকাশছোঁয়া। ৭.৫ লাখ ইউরোতেও পাওয়া যাচ্ছে না সেই ম্যাচের একটি টিকিট। সৌদি জেনারেল এন্টারটেনমেন্ট অথরিটি (জিইএ) টিকিট বাজারে ছেড়েছে।

বর্তমান ফুটবল বিশ্বের সবচেয়ে বড় দুই তারকার দ্বৈরথের ম্যাচের মূল্য প্রথম দিকে ২.৫ লাখ ইউরো নির্ধারণ করা হয়। যা নিলাম প্রক্রিয়ার অধীনে ছিল। টিকিট ছাড়ার কয়েক ঘণ্টার মধ্যে সেই মূল্য ৭.৫ লাখ ইউরো ছাড়িয়েছে যা বাংলাদেশি মুদ্রায় ৭ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ৩৩০ টাকা।

মূলত এই ম্যাচের আয়ের সমস্ত টাকা যাবে সৌদি আরবের এহসান চ্যারিটির ফান্ডে। সৌদি জেনারেল এন্টারটেনমেন্ট অথরিটি (জিইএ) নিলাম প্রক্রিয়ার মাধ্যমে বাজারে টিকিট ছেড়েছে যার মূল্য ক্রমান্বয়ে বেড়ে চলেছে। এই ম্যাচের টিকিট দিয়ে শুধু ম্যাচ দেখা যাবে তাই নয়। খেলা শেষে দুই দলের ড্রেসিংরুমের প্রবেশ করার অনুমতিসহ বিজয়ী দলের সঙ্গে ছবি তোলার সুযোগ সহ রয়েছে গ্র্যান্ড মধ্যাহ্নভোজের আয়োজন।

রিয়াদে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের জন্য ইতিমধ্যে ১৫ লাখ আবেদন জমা পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ