Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ. লীগ মন্ত্রী-এমপি, আমলাদের বাড়ী ও টাকার পরিমাণ কত জনগণ জানতে চায়: জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ৫:৫১ পিএম

জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা'র সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, আওয়ামী লীগ সরকারের এক আমলার আমেরিকার একাধিক শহরেই ১৪টি বাড়ী থাকলে, আওয়ামী লীগের এমপি-মন্ত্রী, নেতাদের বাড়ী ও টাকার পরিমাণ কত? দেশবাসী জানতে চায়? তিনি বলেন, এই জালিম আওয়ামী লীগ সরকার দেশকে শুধু চিবিয়ে খায়নি, পুরো দেশটাকে গিলে খেয়েছে। দেশের জনগণের টাকা পাচার করে সরকারের আমলা, মন্ত্রী-এমপি ও নেতারা আমেরিকা, কানাডা, সিঙ্গাপুর, ভারত ও মালয়েশিয়ায় বেগম পাড়া ও সেকেন্ড হোম বানিয়েছে। সুতরাং আওয়ামী লীগের দুর্নীতি ও রাজনৈতিক নেতাকর্মীদের হত্যার বিচার বাংলার মাটিতেই হবে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে আসাদগেট জিইউপি মিলনায়তনে যুব জাগপা নেতা ‘শহীদ মাসুদ রায়হানের স্মরণে’ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাগপা সভাপতি বলেন, সুইসব্যাংকে জমানো অবৈধ টাকা বাংলাদেশ থেকে কারা পাচার করেছে? অবিলম্বে তালিকা জনগণের সামনে প্রকাশ করুন। জনগণের ট্যাক্স -খাজনার টাকা দিয়ে আপনারা দেশ-বিদেশে জমকালো ভবিষ্যৎ গড়ে তোলবেন! আর দেশের জনগণের পেটে ভাত নেই, পরনে বস্ত্র নেই! পকেটে টাকা নেই, বাকস্বাধীনতা নেই! প্রতিবাদ করলেই গুলি-লাঠি চালাবেন! প্রস্তুত থাকুন আর আপনাদের (আ.লীগ) সুযোগ দেওয়া যাবেনা। অবিলম্বে পদত্যাগ করে তত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। অন্যথায় আওয়ামী লীগ সরকারের পতন ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার একই দিনে কায়েম হবে। ইনশাআল্লাহ।

তিনি বলেন, আজ আফসোস করে বলতে হয়! ১৯৭১ সালের লাখো শহীদদের রক্তে অর্জিত স্বাধীনতা কি আমার ভোট-ভাত ও মৌলিক অধিকারের কথা বলে নাই? আমার স্বাধীনতা দেশের গণতন্ত্রের কথা বলে নাই? জনগণের বাকস্বাধীনতার কথা বলে নাই? তাই আজ বলতে হয়, স্বাধীনতার পঞ্চাশ বছরেও জাতির ভাগ্যে এতো বড় দুর্যোগ কখনো আসেনি! ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনে কলঙ্কিত ভোট ডাকাতির মধ্য দিয়ে আওয়ামী লীগ দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। প্রতিবাদ ও প্রতিরোধ করতে গিয়ে দিনাজপুরের পার্বতীপুর উপজেলা যুব জাগপা'র সাধারণ সম্পাদক শহীদ মাসুদ রায়হানকে বিজিবি-পুলিশ যৌথ গুলি চালিয়ে নির্মম ভাবে হত্যা করেছে। সেইদিন আওয়ামী লীগের অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করার লক্ষ্যে অগণিত মানুষকে গুলি করে হত্যা হয়েছিলো। শুধু তাই নয়, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর গভীর রাতে ভোটের বাক্স ভরে বর্তমান আওয়ামী লীগের অবৈধ ক্ষমতার উৎসব এখনো চলছে!

যুব জাগপা'র সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জি.মোঃ সিরাজুল ইসলামের পরিচালনায় আরো বক্তব্য রাখেন জাগপা'র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মোঃ আনাছ, আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক তানিয়া আক্তার রুপা, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক আশিক মোল্লা, যুবনেতা মোঃ রাসেল, আল আমিন, ছাত্রনেতা এনায়েত কবির, মাহবুব হোসেন প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাগপা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ