Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনাকালেও সীমান্তে বিএসএফের গুলি বাংলাদেশী মানুষের রক্ত ঝড়াচ্ছে : জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৮:৩৪ পিএম

করোনাকালেও লালমনিরহাট জেলার আদিতমারি উপজেলার ভেলাবারি সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে সুবল চন্দ্র সাদ্দামকে হত্যার ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা। দলটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত বলেন, করোনা মহামারীকালেও ভারতীয় বিএসএফের গুলি বাংলাদেশের সীমান্তে সাধারন মানুষের রক্ত ঝড়াতে ব্যস্ত রয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, করোনাকালেও সীমান্তে মানুষ হত্যা কোন বন্ধুত্বের পরিচয় তা বোধগম্য নয়। সীমান্তে বিএসএফের গুলিতে মানুষের রক্ত ঝড়ছে, গজলডোবা বাঁধ খুলে দেয়ার মাধ্যমে বাংলাদেশের উত্তারাঞ্চলকে বণ্যায় ডুবিয়ে মারার চেষ্টা কোন সু-বন্ধুর পরিচয় বহন করে না।

তারা বলেন, করোনা মোকাবেলায় ব্যর্থ সরকার প্রণোদনার নামে লুটপাট, ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর চরম ব্যর্থতায় স্বাস্থ্যখাতে বরাদ্দের বিশাল অংশই লুটপাট হচ্ছে। সারা বিশ্ব যখন ভ্যাকসিন দিয়ে করোনা মোকাবিলা করছে, তখন আমাদের দেশ লকডাউন দিয়ে করোনা মোকাবিলা করতে চাচ্ছে। এটা কখনোই যুক্তিযুক্ত নয়। করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ রূপ নিচ্ছে। করোনা সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায় তা বলা মুশকিল। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাগপা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ