Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অর্ধশত যাত্রীকে রানওয়েতে রেখেই উড়াল দিলো বিমান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ১০:৫৮ এএম

ভারতের ব্যাঙ্গালুরু থেকে দিল্লিগামী ৫৪ জন যাত্রীকে বিমানবন্দর রেখেই উড়াল দিয়েছে ‘গো ফার্স্ট’ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। এ ঘটনায় ব্যাঙ্গালুরু বিমানবন্দর কর্তৃপক্ষের ওপর চড়াও হন বিক্ষুব্ধ যাত্রীরা।
ব্যাঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার সকাল সাড়ে ৬টায় এ ঘটনা ঘটে।
জানা গেছে, বিমানবন্দরে ইমিগ্রেশন শেষ করে বিমানে ওঠার জন্য প্রস্তুত অর্ধশতাধিক যাত্রী। রানওয়েতে গিয়ে বিমানে ওঠার জন্য বিমানবন্দরে রাখা বাসেও উঠেছিলেন সবাই। এমনকি তাদের লাগেজগুলোও বিমানে তোলা হয়েছিল। এর মধ্যেই বিতর্কিত এক কাণ্ড ঘটাল ফ্লাইটটি।
ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, ব্যাঙ্গালুরু থেকে দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল গো ফার্স্টের জি৮১১৬ বিমানটির। নিয়ম অনুযায়ী যাত্রীদের বাসে করে বিমানের কাছে নিয়েও যাওয়া হয়েছিল। তাদের ব্যাগপত্র বিমানে তোলা হয়েছিল আগেই। কিন্তু ৫৪ জন যাত্রীকে বাসে রেখেই বিমান ছেড়ে দেয়। যার ফলে বিমানবন্দরে চূড়ান্ত হয়রানি হয় যাত্রীদের।
এরপরই বিমানবন্দরের কর্মীদের সঙ্গে তর্কে জড়ান বিক্ষুদ্ধ যাত্রীরা, যার বেশ কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। আর বিমান ভ্রমণে যাত্রীদের এমন হেনস্তা করায় নেট দুনিয়ায় নিন্দার ঝড় বইছে।
টুইটারে ভুক্তভোগী এক যাত্রী দাবি করেছেন, বেঙ্গালুরু বিমানবন্দরের ২৫ নম্বর দ্বারে যাত্রীদের বিমানের টিকিট (বোর্ডিং পাস) যাচাই করা হয়। কিন্তু তার পরেও তাদের বিমানে তোলা হয়নি।
এদিকে গো ফার্স্ট বিমান কর্তৃপক্ষ নিজেদের ত্রুটি স্বীকার করেছে। যাত্রীদের টুইটের উত্তর দিয়ে ‘অনিচ্ছাকৃত ভুলের’ জন্য ক্ষমা চেয়েছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ