Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

নেপালে যাত্রীবাহী বাস খাদে, ৬ নারীযাত্রী নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১০:৫৫ এএম

নেপালের পশ্চিমাঞ্চলীয় জেলা পালপায় যাত্রীবাহী বাস খাদে পড়ে ছয় নারীযাত্রী নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ১৮ জন। গত বৃহস্পতিবার পালপার সালঝান্দি-ধরপাতান সড়কে ঘটেছে এ দুর্ঘটনা।

নিহতরা হলেন- নির্মলা ঘিমিরে (৩৬) ও তার ১১ বছর বয়সী মেয়ে সুরমায়া, খিম কুমারী রানা (৫৪), দান কুমারী ক্ষাত্রী (২১), বীণা পাণ্ডে (২১) এবং রীনা দেবী চাহারা (৩০)।

পালপা জেলা পুলিশের ডিএসপি বীরেন্দ্র থাপা জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বাসটি রুপানদেহি জেলার সালঝানদি শহর থেকে খুরসানে জেলার দিকে যাচ্ছিল। কিন্তু পালপার মধুবন পার্বত্য এলাকায় আসার পর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি প্রায় ১২০ ফুট নিচে খাদে পড়ে যায়।
স্থানীয় পৌরসভার চেয়ারম্যান রেম বাহাদুর রানা জানান, দুর্ঘটনার কিছুক্ষণের পরে পুলিশ ও স্থানীয় লোকজনের সহায়তায় উদ্ধারকাজ শুরু হয়েছিল। হতাহতদের লুম্বিনি প্রাদেশিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল এ দুর্ঘটনায় হতাহতদের প্রতি শোক জানিয়েছেন। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘গত রাতে পালপা বাস দুর্ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। সেই সঙ্গে নেপালের পরিবহন ব্যবস্থাকে নিরাপদ রাখতে সবার সহযোগিতা কামনা করছি।’

ত্রুটিপূর্ণ যানবাহন ও বেহাল সড়কের কারণে নেপালে সড়ক দুর্ঘটনা একটি নিয়মিত বিপর্যয়। প্রতি বছরই দেশটিতে উল্লেখযোগ্যসংখ্যক সড়ক দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেপাল

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ