Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকার সন্তানেরাই হবে জাতীয় পযার্য়ের সবচেয়ে উত্তম খেলোয়াড়: তাপস

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ৭:১২ পিএম

ঢাকার সন্তানেরাই জাতীয় পযার্য়ের সবচেয়ে উত্তম খেলোয়াড় হিসেবে ওঠে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ৩য় 'ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩' এর উদ্বোধনী অনুষ্ঠানে তিন এ কথা বলেন।


ডিএসসিসি মেয়র তাপস বলেন, ঢাকাবাসীর মনে একটা কষ্ট ছিল, ক্ষোভ ছিল যে আমাদের সন্তানেরা খেলাধুলা থেকে দূরে সরে যাচ্ছে। তারা খেলাধুলায় আর মনোযোগী নেই। আমাদের সন্তানেরা জাতীয় পর্যায়ে খেলোয়াড় হিসেবে আর উঠে আসতে পারছে না। সেই ক্ষোভ, সেই গ্লানি মোচন করে আমাদের সন্তানেরা, ঢাকার সন্তানেরাই হবে জাতীয় পযার্য়ের সবচেয়ে উত্তম খেলোয়াড়। সেই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাবো।

 

ব্যারিস্টার তাপস বলেন, আমরা ঢাকা মেয়র কাপের সুফল পেতে আরম্ভ করেছি। ঢাকা মেয়র কাপ খেলে ফুটবলে অনুর্ধ্ব-১৯ জাতীয় ফুটবল দলে ২৪ নম্বর ওয়ার্ডের আকাশ ও ২৯ নম্বর ওয়ার্ডের রাজন এবং বিপিএল এ কাজী অনিক অংশ নিচ্ছে। সুতরাং ঢাকা মেয়র কাপ এখন ঢাকার তরুণদের, যুবসমাজের একটি বড় ক্ষেত্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করছে।

আগামী বছরে মেয়র কাপের পরিসর আরও বাড়ানো হবে জানিয়ে মেয়র বলেন, আমরা গতবার বলেছি এবার মেয়র কাপের কলেবর বৃদ্ধি করব। এবার আমরা ব্যাডমিন্টন খেলাকে যুক্ত করছি। আগামী বছর থেকে আমরা বাস্কেটবলও চালু করতে চাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাপস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ