Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গত ৩০ বছর যে উন্নয়ন হয়নি দুই বছরে তা করেছি: তাপস

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৭:৪৩ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এখন স্বয়ংসম্পূর্ণ ও স্বাবলম্বী একটি সংস্থা উল্লেখ করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, গত ৩০ বছর যে উন্নয়ন হয়নি গত দুই বছরে আমরা তা করেছি।

স্মার্ট বাংলাদেশের রাজধানী হিসেবে স্মার্ট ঢাকা বাস্তবায়নের লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কাজ করছে বলেও জানান তিনি।


রোববার (১ জানুয়ারি) মালিবাগের আবু জর গিফারি কলেজ মাঠে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ডে শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনক এ কথা বলেন।

 

ব্যারিস্টার তাপস বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প অনুযায়ী স্মার্ট বাংলাদেশের রাজধানী হিসেবে 'স্মার্ট ঢাকা' বাস্তবায়নে এরই মাঝে কাজ আরম্ভ করেছে। আমরা ঢাকাকে একটি আবাসযোগ্য ঢাকা হিসেবে গড়ে তুলব। একটি স্মার্ট ঢাকা হিসেবে গড়ে তুলব।

 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এখন স্বয়ংসম্পূর্ণ ও স্বাবলম্বী একটি সংস্থা উল্লেখ করে মেয়র তাপস বলেন, গত ৩০ বছর যে উন্নয়ন হয়নি গত দুই বছরে আমরা তা করেছি। এখানকার কাউন্সিলরের তত্ত্বাবধানে আমরা গণমুখী কাজ করে চলেছি।


এই ওয়ার্ডের উন্নয়ন যা প্রয়োজন হবে, আপনারা কাউন্সিলরকে জানাবেন। আমরা সে অনুযায়ী প্রয়োজনীয় উন্নয়ন কার্যক্রম গ্রহণ করব। আজকে আমরা বছরের প্রথম দিন আপনাদের কাছে এসেছি। সুখ-দুঃখে আমরা সারাবছরই আপনাদের পাশে থাকবে।


এই শীতবস্ত্র প্রদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার উল্লেখ করে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীবের হাহাকার শুনেন, অন্তরে ধারণ করেন। তিনি সকল শ্রেণি-পেশার মানুষের জন্য কাজ করেন। তিনি সকলের খোঁজ খবর রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাপস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ