Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খারাপ আবহাওয়া, গুয়াহাটিতে জরুরি অবতরণ ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর বিমানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১১:৩৬ এএম

প্রতিকূল আবহাওয়ার জের। আগরতলায় নামতে পারল না ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বিমান। বাধ্য হয়ে সেই বিমান ঘুরিয়ে পাঠানো হল গুয়াহাটিতে। সেখানেই জরুরি ভিত্তিতে অবতরণ করল তার বিমান।

বুধবার রাতে গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলুই আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বিমান। শাহর উড়ে যাওয়ার কথা ছিল আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে। কিন্তু ঘন কুয়াশার আস্তরণে দৃশ্যমানতার সমস্যার জন্য বিমানটি অবতরণ করানো সম্ভব হয়নি। জানা গিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী রাতে থেকেছেন গুয়াহাটিরই হোটেল র‌্যাডিসন ব্লু-তে। বৃহস্পতিবার সকালে উড়ে যাবেন আগরতলা। সেখানে রথযাত্রার উদ্বোধন করবেন তিনি।

আসলে মাস দু’য়েকের মধ্যেই ত্রিপুরায় বিধানসভা ভোট। আর তার আগে একের পর এক মন্ত্রী-বিধায়ক দল ছাড়ায় উত্তর-পূর্ব ভারতের এই রাজ্যে চাপে গেরুয়া শিবির। নিজেদের পালে হাওয়া টানতে নতুন বছরের শুরুতেই ত্রিপুরায় ‘রথযাত্রা’র আয়োজন করেছে পদ্মশিবির। আজ সেই কর্মসূচির উদ্বোধন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই উদ্দেশ্যেই গতকাল রাতে বিশেষ বিমানে গুয়াহাটি পৌঁছনোর কথা ছিল শাহর। কিন্তু রাতে মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে নামতেই পারেননি তিনি। বিজেপি সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে আগরতলা পৌঁছেই যাত্রার সূচনা করবেন তিনি। শাহ একা নন, কর্মসূচিতে যোগ দেবেন আরও ১০ কেন্দ্রীয় মন্ত্রী-সহ বিজেপি শাসিত একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরাও।

ত্রিপুরার স্থানীয় বিজেপি নেতৃত্ব সূত্রে খবর, ৫ জানুয়ারি থেকে সে রাজ্যে রথযাত্রা শুরু করতে চলেছে বিজেপি। ৮ দিনের কর্মসূচি শেষ হবে ১২ জানুয়ারি। শেষদিন যোগ দেবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রাজ্যের ৬০টি বিধানসভায় চলবে ‘জন বিশ্বাস যাত্রা’। প্রায় ১০ লাখ মানুষ এতে যোগ দেবেন বলে দাবি করছে দলীয় নেতৃত্ব। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ