Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নগ্ন ভিডিও ভাইরাল হওয়া আওয়ামী লীগ নেতা শরিফুলকে অব্যাহতি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১০:৩৪ এএম

অনৈতিক কর্মকাণ্ড ও শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এফএম শরীফুল ইসলাম শরীফকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজু উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, “ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির গঠনতন্ত্রের ৪৭ (৯) ধারা মোতাবেক ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরীফুল ইসলাম শরীফকে সংগঠনের শৃঙ্খলার পরিপন্থি কর্মকাণ্ডের কারণে পদ থেকে অব্যাহতি দিয়েছেন।"

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত এক ভিডিও ছড়িয়ে পড়ার জের ধরে সমালোচনার প্রেক্ষিতে তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত এসেছে বলে জানান ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতারা।

মহানগর আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকে শরিফুল ইসলামের এমন আপত্তিকর আচরণে রাজনৈতিক নেতাকর্মীসহ সাধারণ মানুষ সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন। তখন এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার হুঁশিয়ার দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্তরা।

এর আগে শরিফুল জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতির দায়িত্ব পালন করেন। তার এই কর্মকাণ্ডে বিব্রত সংগঠনটির নেতাকর্মীরাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অব্যাহতি

১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ