Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় পার্টির সকল পদ থেকে মানিককে অব্যাহতি

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১১:০৭ এএম

রংপুর পৌরসভার সাবেক মেয়র ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান একেএম আব্দুর রউফ মানিককে দলের সকল পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
বুধবার জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের স্বাক্ষরিত এক পত্রে তাকে অব্যাহতি দেয়া হয়।
পত্রে বলা হয়েছে, পার্টির গঠনতন্ত্রের ২০/১/(১) ক ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এই সিদ্ধান্ত গ্রহণ করা হলো- যা অবিলম্বে কার্যকর হবে।
এর আগে রওশন এরশাদের সবুজ সংকেত পেয়ে আব্দুর রউফ মানিক লাঙ্গল প্রতীকে রংপুর সিটি কর্পোরেশনে মেয়র পদে নির্বাচন করার কথা জানান। কিন্তু জাতীয় পার্টি থেকে আগেই দলের চেয়ারম্যান জিএম কাদের রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন।
একেএম আব্দুর রউফ মানিক রংপুর পৌরসভার মেয়র ছিলেন। তিনি বিভিন্ন সময়ে কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ে জাতীয় পার্টির বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করেছেন। আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচন করতে প্রচার-প্রচারণা শুরু করেন।
অব্যাহতির বিষয় সম্পর্কে সাবেক মেয়র একেএম আব্দুর রউফ মানিকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাকে রওশন এরশাদ ভোট করার অনুমতি দিয়েছেন। আমি নির্বাচন করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অব্যাহতি

১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ