Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরের রামগঞ্জে বিএনপির ৫ নেতাকে অব্যাহতি

লক্ষ্মীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১২:৫০ পিএম

লক্ষ্মীপুরের রামগঞ্জে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন, উপজেলা বিএনপির সদস্য সাহাবুদ্দিন তুর্কি, আবদুর রহিম ভি.পি, পৌর বিএনপির সদস্য সচিব মিয়া মো. আলমগীর, পৌর বিএনপির সাবেক আহ্বায়ক জাকির হোসেন মোল্লাসহ পাঁচ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন জানায়, ওই পাঁচ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায় এনে রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যায় জেলা বিএনপির দলীয় প্যাডে অব্যাহতি পত্র লিখে পাঠানো করা হয়। এতে জেলা বিএনপির আহ্বায়ক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু ও যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান স্বাক্ষর করেছেন। এর আগে ১২ নভেম্বর অব্যাহতি পাওয়া নেতাদের ৭ দিনের সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।
এ বিষয়ে অব্যাহতি প্রাপ্ত নাজিম উদ্দিন আহম্মেদ মুঠোফোনে জানান, জেলা বিএনপির কয়েকজন নেতা একপেশে সিদ্ধান্ত নিয়ে তাদের অন্যায় ভাবে অব্যাহতি দিয়েছেন। এ বিষয়ে তারা কেন্দ্রীয় কমিটির কাছে আপিল পত্র পাঠাবেন। তিনি জানান, গত কয়েকমাস আগে উপজেলা বিএনপির সদস্য সচিব মাহাবুবুল আলম বাহারকে অব্যাহতি দিয়ে কেন্দ্র থেকে চিঠি পাঠানো হয়। কিন্তু কেন্দ্রের নির্দেশনা উপেক্ষা করে জেলা কমিটি তাকে ওই পদেই বহাল রাখে। এতে নেতা-কর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।
জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান জানান, বিভিন্ন সময়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সিনিয়র নেতাদের বিরুদ্ধে কুৎসা রটনাসহ একাধিক অভিযোগে সংগঠনের নিয়ম মেনে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অব্যাহতি

১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ