Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাহুলের ভারত জোড়ো যাত্রার মাঝেই হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৬:১৬ পিএম | আপডেট : ৭:৫২ পিএম, ৪ জানুয়ারি, ২০২৩

ভারতের বিরোধী দল কংগ্রেসের শীর্ষ নেত্রী সোনিয়া গান্ধীকে দিল্লির গঙ্গারাম হাসপাতালে ভর্তি করা হল। যদিও কোনওরকম গুরুতর অসুস্থতার জন্য নয়, বরং বুধবার ‘রুটিন চেক আপ-এ হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। তবে সাম্প্রতিক অতীতে দু’বার করোনায় আক্রান্ত হয়েছেন তিনি। ফলে বয়সের কথা মাথায় রেখে তার উপর বিশেষ নজর রাখছেন চিকিৎসকরা।

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা বর্তমানে যোগীরাজ্য উত্তরপ্রদেশে পৌঁছেছে। তার মধ্যেই হাসপাতালে ভর্তি করা হল সোনিয়া গান্ধীকে। গত বছর ডিসেম্বর মাসের ২৪ তারিখে ভারত জোড়ো যাত্রায় যোগ দিয়েছিলেন তিনি। সেই সময় সুস্থই দেখিয়েছিল কংগ্রেস নেত্রীকে। যদিও গত বছর দুই মাসের ব্যবধানে দু’বার করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। সেই সময় হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। প্রথমবার জুন মাসে করোনা আক্রান্ত হন। কোভিড আক্রান্ত সোনিয়া গান্ধীকে দিল্লির গঙ্গারাম হাসপাতালেই ভর্তি করা হয়েছিল।

কোভিড আক্রান্ত হওয়ার কারণে সেই সময় ন্যাশনাল হেরল্ড মামলায় সিবিআইয়ের কাছে হাজিরা দিতে পারেননি সোনিয়া। কংগ্রেস নেত্রীর অসুস্থার কারণে হাজিরার দিন পরিবর্তন করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তখন নাক দিয়ে রক্তক্ষরণ শুরু হলে তড়িঘড়ি হাসাপাতালে ভর্তি করা হয়েছিল সোনিয়া গান্ধীকে।

প্রসঙ্গত, ডিসেম্বর মাসের ৬ তারিখেই ছিল সোনিয়া গান্ধীর জন্মদিন। ৭৭ বছরের কংগ্রেসের প্রাক্তন সভানেত্রীকে বিশেষ দিনে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জন্মদিনে রাজস্থানের রণথম্বোরে সময় কাটান সোনিয়া। ওই দিন একদিনের জন্য ভারত জোড়ো যাত্রা থেকে বিরতি নিয়ে মায়ের জন্মদিন পালন করেন রাহুল গান্ধী। রাজস্থানে মা ও দাদার সঙ্গে পারিবারিক উদযাপনে যোগ দিয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। সূত্র: এনিডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনিয়া গান্ধী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ