Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনিয়া গান্ধী হাসপাতালে ভর্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ৬:৫২ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর শারীরিক জটিলতা দেখা দেয়ায় দিল্লির একটি হাসপাতালে ভর্তি হয়েছেন ভারতের রাজনৈতিক দল কংগ্রেসের প্রধান সোনিয়া গান্ধী। তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছে কংগ্রেস। তিনি হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন। ভারতীয় জাতীয় কংগ্রেসের মুখপাত্র রনদ্বীপ সুরজওয়ালা এক টুইট বার্তায় বলেছেন, কোভিড সম্পর্কিত সমস্যার কারণে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে আজ গঙ্গা রাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। -এনডিটিভি

রনদ্বীপ বলেন, সোনিয়া স্থিতিশীল আছেন এবং পর্যবেক্ষণের জন্য তাকে হাসপাতালে রাখা হবে। আমরা কংগ্রেসের সব পুরুষ, নারী ও শুভাকাঙ্ক্ষীদের উদ্বেগ ও শুভ কামনার জন্য ধন্যবাদ জানাই। এর আগে, গত ২ জুন নমুনা পরীক্ষায় সোনিয়া গান্ধীর করোনাভাইরাস পজিটিভ ফল আসে। অর্থ-পাচারের একটি মামলায় দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) জিজ্ঞাসাবাদে যোগ দিতে যাওয়ার আগে ওই দিন তার করোনা শনাক্ত হয়। ভারতের আর্থিক অপরাধ তদন্তকারী এই সংস্থার কর্মকর্তারা বলেছেন, তারা জিজ্ঞাসাবাদের জন্য আগামী ২৩ জুন দিন ঠিক করে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর বিরুদ্ধে নতুন করে সমন জারি করেছেন। গত ৮ জুন ইডির কাছে জবানবন্দি দেওয়ার কথা ছিল সোনিয়ার।

অর্থ-পাচারের একই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আগামীকাল ১৩ জুন কংগ্রেসের সাবেক প্রধান ও সোনিয়া গান্ধীর ছেলে রাহুল গান্ধীকে তলব করেছে ইডি। গত ২ জুন জবানবন্দি দেওয়ার কথা থাকলেও কেরালার ওয়ানাড আসনের লোকসভার সদস্য রাহুল গান্ধী দেশের বাইরে থাকায় নতুন করে তারিখ নির্ধারণের আবেদন জানান। পরে দেশটির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা রাহুল গান্ধীকে ১৩ জুন ইডির নয়াদিল্লির প্রধান কার্যালয়ে হাজির হওয়ার নির্দেশ দেয়।

এর আগে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার পর সোনিয়া গান্ধী ইডির সামনে হাজির হওয়ার ব্যাপারে আশাবাদী বলে কংগ্রেস নেতারা দাবি করেছিলেন। গান্ধী পরিবারের সদস্যদের বিরুদ্ধে আর্থিক অপরাধের এই মামলা বিজেপি রাজনৈতিক উদ্দেশ্যে করেছে বলে অভিযোগ কংগ্রেসের। আগামীকাল সোমবার রাহুল গান্ধীর ইডির দফতরে হাজির হওয়ার দিন বিশাল প্রতিবাদ-সমাবেশ আয়োজনের ঘোষণা দিয়েছে দলটি। দেশটির ন্যাশনাল হেরাল্ড পত্রিকার মালিক ও কংগ্রেসের যুব সংগঠন ইয়াং ইন্ডিয়ার কথিত আর্থিক অনিয়মের তদন্তে সোনিয়া ও রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ করছে ইডি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনিয়া গান্ধী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ