Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদীতে আরবে প্রবল বর্ষণে বন্যা

মিয়ানমারের নাগরিকের মৃত্যু : শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

পবিত্র শহর মক্কা, মদীনাসহ সউদী আরবের বিভিন্ন প্রদেশে প্রবল বর্ষণে সৃষ্ট আকস্মিক বন্যায় মৃত্যু হয়েছে এক অভিবাসীর। গতকাল মঙ্গলবার তার লাশ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস কর্মীরা। গত রোববার থেকে বিভিন্ন প্রদেশে শুরু হয়েছে বৃষ্টি। সোমবার এ বৃষ্টি প্রবল রূপ নেয়ায় আকস্মিক বন্যা দেখা হয় এই মক্কায়। মৃত ওই অভিবাসী ব্যক্তি সেই বানের পানিতে ভেসে গিয়েছিলেন। সউদী সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ওই ব্যক্তির আবাস থেকে ১৩ কিলোমিটার দূরে তার লাশ খুঁজে পেয়েছেন ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। মৃত ওই ব্যক্তি মিয়ানমারের নাগরিক ছিলেন। তার সম্পর্কে আর বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি। বর্তমানে তার লাশ হাসপাতালের মর্গে আছে।
সউদী আরবের রাজধানী রিয়াদ, মক্কা, মদিনা, তায়েফ ও জেদ্দাসহ অধিকাংশ শহরে রোববার থেকে শুরু হয়েছে বৃষ্টি। কয়েকটি শহরে তুমুল বর্ষণের কারণে বন্যাও হয়েছে। গতকাল মঙ্গলবারও থামেনি বৃষ্টি। দুর্ঘটনা ও ভোগান্তি এড়াতে নগর কর্তৃপক্ষ সোমবার থেকেই সউদী আরবের অনেক প্রদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছেন। সূত্র : সউদী গণমাধ্যম।



 

Show all comments
  • Karim ৪ জানুয়ারি, ২০২৩, ৯:৫৪ এএম says : 0
    হে মহান আল্লাহ তুমি সবাইকে হেফাজত করো
    Total Reply(0) Reply
  • মর্মভেদী ৪ জানুয়ারি, ২০২৩, ৯:৫৫ এএম says : 0
    আল্লাহ তুমি মানুষের দু:খ কষ্ট মুছে দেও
    Total Reply(0) Reply
  • jack ৪ জানুয়ারি, ২০২৩, ১২:৩৭ পিএম says : 0
    সৌদি আরবের সরকারি তো গজব টেনে এনেছে আল্লাহ যেসব জিনিস হারাম করেছে আজ সেই সব জিনিস সৌদি আরবে হালাল হয়ে গেছে বাংলাদেশের মতো অতএব গজবের আসতেই থাকবে যতদিন না তারা আল্লাহর কাছে তওবা করে কোরআন দিয়ে শাসন করবে
    Total Reply(0) Reply
  • MD MUSTAKIM ৪ জানুয়ারি, ২০২৩, ১২:৫৭ পিএম says : 0
    allah ja kore valoi kore
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ