Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবায়িক বিরোধে ঠিকাদারকে গুলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

রাজধানীর ভাষানটেকে ঠিকাদার হোসেন আলীসহ দুইজনকে গুলি করার ঘটনায় গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত জড়িতদের গ্রেফতার করতে পারে নি পুলিশ। দীর্ঘ সময়ের মধ্যে দুস্কৃতকারিদের গ্রেফতার করতে না পারায় এলাকায় পুলিশের প্রতি অসন্তোষ বিরাজ করতে। এলাকাবাসি বলেন, শত শত মানুষের সামনে গুলি ছুঁড়তে ছুঁড়তে দুর্বৃত্তরা পালিয়ে গেলেও পুলিশ তাদের ধরতে পারে নি। অথচ এত সময় পরে সন্ত্রাসীরা হয়তো অন্য এলাকায়ও চলে গেছে।
পুলিশ জানায়, গত রোববার রাত সোয়া ৮টা। উত্তর ভাষানটেকে নিজ কার্যালয়ে বসে কাজ করছিলেন ঠিকাদার হোসেন আলী। ওই সময় তার অফিসে অবস্থান করছিলেন আরও অন্তত ১০ জন পরিচিত মুখ। হঠাৎ সেখানে প্রবেশ করে মুখোশধারী ১৫-২০ জন সন্ত্রাসী। কেউ কিছু বুঝে ওঠার আগেই তারা হোসেন আলীকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করতে থাকে। দু’টি গুলি তার পায়ে বিদ্ধ হয়। পরে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। তাদের ঠেকাতে গিয়ে আহত হন কর্মচারি অন্তর।
কয়েক মিনিটের ব্যধানে দুর্বৃত্ত দলটি পাঁচ মিনিটের মধ্যে অন্তত ৮-১০ রাউন্ড গুলি করে। তার দৌড়ে পালিয়ে যায়।
এদিকে গুলিবিদ্ধ হোসেন আলীকে উদ্ধার করে দ্রুত কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান স্থানীয় লোকজন। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে নেয়া হয় পঙ্গু হাসপাতালে।
ভাষানটেক থানার ওসি জানে আলম মুন্সী ইনকিলাবকে বলেন, গুলিবিদ্ধ হোসেন আলীর নানামুখি ব্যবসা রয়েছে। ভবন নির্মানের ঠিকাদারি পেশা ছাড়াও ওয়েলফেয়ার সোসাইটি নামে একটি সংঘের সভাপতির দায়িত্ব পালন করছেন হোসেন আলী। এসব ব্যবসাকে কেন্দ্র করে প্রতিপক্ষ তাকে গুলি করে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
গতকাল সোমবার রাত ৮টা পর্যন্ত এ ঘটনায় কেউ মামলা করেন নি। আহতের পরিবার জানিয়েছে, হোসেন আলী সুস্থ হয়ে উঠলে তাকে কে এবং কেন এ গুলির ঘটনা ঘটিয়েছে, তার মুখ থেকে শুনেই মামলা করা হবে। এ সময় পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায় নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলি

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ