Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রুয়েটের ৯ শিক্ষক-কর্মকর্তাকে হত্যা হুমকির প্রতিবাদে মানববন্ধন

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ৫:৩১ পিএম

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ৯ জন শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড় পাঠিয়ে হত্যা হুমকির প্রতিবাদ এবং দোষীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন করেছেন রুয়েট শিক্ষক ও কর্মকর্তারা।

সোমবার (২ জানুয়ারী) বেলা ১১ টার দিকে রুয়েট মেইন গেটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় হুমকি পাওয়া শিক্ষক-কর্মকর্তারা বলেন, কোন এক কুচক্র মহল বিশ্ববিদ্যালয়ের যে সুনাম আছে তা নষ্ট করার জন্য একাজ করছে। আমাদের দাবি যেহুতু ডাক যোগাযোগে চিঠি ও কাফনের কাপড় পাঠানো হয়েছে সুতরাং তাদের আইনের আওতায় আনা খুব বেশি কঠিন বলে মনে করছিনা। কারণ আমরা এখন ডিজিটাল যুগে বাস করছি আর এটা তথ্য-প্রযুক্তির যুগ। প্রতিটি ডাকঘরে এখন সিসি ক্যামেরার আওতায় আছে সুতরাং প্রশাসন কেন তাদের চিহ্নিত করতে এতোটা দেরি করছে তা বুঝে উঠতে পারছি না। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা দোষীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর কাফনের কাপড় পাঠিয়ে রুয়েট ৯ শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড়সহ চিঠি দিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছিল। ডাকযোগে পাঠানো হলুদ খামের ভেতর তাদের কাছে ছোট কাফনের কাপড়ের টুকরাও পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ