Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাবুলে ভয়াবহ বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ১২:৩২ পিএম

আফগানিস্তানের রাজধানী কাবুলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। রোববার (১ ডিসেম্বর) কাবুল বিমানবন্দরের পাশে এই বিস্ফোরণ হয়।

তালেবান সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি তাকোর বলেন, ‘রোববার সকালে কাবুলের সামরিক বিমানবন্দরের পাশে বিস্ফোরণ হয়েছে। এতে আমাদের বেশ কয়েকজন নাগরিক নিহত হয়েছেন। আমরা ঘটনার তদন্ত শুরু করেছি।’
তবে কীভাবে এ বিস্ফোরণ হয়েছে এবং কারা জড়িত তা জানাননি তিনি। এ ছাড়া এখন পর্যন্ত হামলার দায়ও স্বীকার করেনি কেউ।
আল জাজিরার প্রতিবেদনে জানা যায়, সকাল ৮টার দিকে বিস্ফোরণের শব্দ পান স্থানীয়রা। এতে বিমানবন্দরের আশপাশের এলাকা কেঁপে ওঠে। তাৎক্ষণিকভাবে ওই এলাকায় যান চলাচল বন্ধ করে দেয় নিরাপত্তা বাহিনী।
২০২১ সালের আগস্টে আশরাফ ঘানি সরকারকে সরিয়ে ক্ষমতা দখলে নেয় তালেবান। মন্ত্রিসভাও গঠন করে শাসকগোষ্ঠীটি। যদিও এই সরকারকে স্বীকৃতি দেয়নি আন্তর্জাতিক মহল।
সম্প্রতি দেশটিতে বেশ কয়েকটি হামলা হয়েছে। ঘটেছে হতাহতের ঘটনাও। যার মধ্যে কয়েকটি হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবুল

৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ